1. newsiqbalcox@gmail.com : Somoy Bangla : Somoy Bangla
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১০:২১ পূর্বাহ্ন

কুতুবদিয়ায় সভাপতি পদে দুই ভাইরা ভাইয়ের লড়াই

ডেস্ক নিউজ
  • আপডেট টাইম : বুধবার, ১৬ নভেম্বর, ২০২২
  • ১২৬ ভিউ সময়

 

৭ বছর পরে উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, কুতুবদিয়াঃ

দীর্ঘ ৭ বছর পরে অনুষ্ঠিত হচ্ছে কক্সবাজারের কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। বৃহস্পতিবার (১৭ ই নভেম্বর) কুতুবদিয়া মডেল স্কুল এন্ড কলেজ মাঠে অনুষ্ঠিত হচ্ছে এ সম্মেলন। প্রথম অধিবেশনে আলোচনা সভা ও দ্বিতীয় অধিবেশনে চলবে ভোট যুদ্ধ। শেষ খবর পাওয়া পর্যন্ত এতে সভাপতি পদে লড়বেন দুই ভাইরা ভাই সহ চারজন প্রার্থী। তাঁরা হলেন, উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি আওরঙ্গজেব মাতবর ও উপজেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক, প্রাক্তন ছাত্রলীগ পরিষদ কুতুবদিয়া উপজেলা শাখার সভাপতি রমিজ আহমেদ কুতুবী। তাঁরা দুইজন আপন ভাইরা ভাই। এছাড়াও উপজেলা কৃষক লীগের সভাপতি মেজবাহ উদ্দিন এবং রমিজ আহমেদ কুতুবীর ভাতিজা লেমশীখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজুও সভাপতি পদে নির্বাচন করবেন বলে জানিয়েছেন সাংবাদিকদের।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে যারা প্রচারণা চালাচ্ছেন তাদের মধ্যে বর্তমান সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নুরুচ্ছাফা বি,কম, যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ তাহের, আলী আকবর ডেইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাইমুল ইসলাম সিকদার,উপজেলা যুবলীগের আহবায়ক আবু জাফর ছিদ্দিকী ও যুবলীগের যুগ্ম আহবায়ক সেলিম উদ্দিন লিটন উল্লেখযোগ্য।

সম্মেলনকে কেন্দ্র করে উপজেলা জুড়ে যেমন উদ্দীপনা থাকার কথা ছিল, তা কিন্তু দেখা মেলেনি। সভাপতি পদে রমিজ আহমেদ কুতুবীর কয়েকটি ব্যানার দেখা গেছে। আর আওরঙ্গজেব মাতবরকে দেখা গেছে মাঠে ময়দানে ভোট চাইতে। যা প্রচারণা চলছে পুরোটাই ফেইসবুকের মাধ্যমে। গত ঈদের শুভেচ্ছা বিনিময়ে কয়েকজন প্রার্থীর প্রচারণা দেখা গলেও এখন আর চোখে পড়েনি। তবে প্রার্থীরা নিজ নিজ অবস্থান থেকে প্রচার- প্রচারণা করেছেন বলে জানিয়েছেন।

সম্মেলন উপলক্ষে সার্বিক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ মাঠে অনুষ্ঠিত হবে সম্মেলন। পার্শ্ববর্তী ইউনিয়নগুলো থেকে সম্মেলন দেখতে এসেছেন নেতাকর্মীরা।

সময় স্বল্পতা ও ব্যস্ততার কারণে সম্মেলন প্রস্তুতির বিষয়ে কথা বলতে পারেননি আওরঙ্গজেব মাতবর। তবে তাঁর সমর্থক কাউন্সিলরা জানিয়েছেন তাঁর প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা দুর্বল হওয়ায় তিনি আবারও বিপুল ভোটে সভাপতি নির্বাচিত হতে পারেন।

সম্মেলন নিয়ে বিরূপ প্রতিক্রিয়া জানিয়ে লেমশীখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক রেজাউল করিম বলেন, দীর্ঘ ৭ বছর পর কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হচ্ছে। অথচ আমার মত অনেক নেতাকে কাউন্সিলর পর্যন্ত করা হয়নি। বর্তমান সভাপতি নিজের পদ পদবী ধরে রাখতে পছন্দের মানুষ দিয়ে কাউন্সিলর লিস্ট তৈরি করা হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

একই ধরনের অভিযোগ করেছেন বিভিন্ন ইউনিয়নের একাধিক নেতৃবৃন্দ। তারা বলেছেন, কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগ দ্বিধা বিভক্ত। সম্মেলন নিয়ে বিরূপ প্রতিক্রিয়া জানিয়েছেন এসব নেতৃবৃন্দ। তৃণমূল আওয়ামী লীগের নেতৃবৃন্দকে মূল্যায়ণ করার জন্য কেন্দ্রের দৃষ্টি আকর্ষণ করেছেন তাঁরা।

এদিকে সাধারণ সম্পাদক পদে পরিবর্তনের আভাস দিয়েছেন একাধিক নেতৃবৃন্দ। এই পদে আলোচনায় উঠে এসেছেন সেলিম উদ্দিন লিটন ও কাইমুল ইসলাম সিকদার। তবে বর্তমান সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নুরুচ্ছাপা বি,কমসহ অন্যদেরও যথেষ্ট জনপ্রিয়তা রয়েছে বলে জানিয়েছেন তাদের সমর্থকেরা। সর্বশেষ পরিস্থিতি জানার জন্য অপেক্ষা করতে হবে সম্মেলন শেষ হওয়া অবধি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো বিভন্ন নিউজ দেখুন
© All rights reserved © 2021 somoybanglatv.com
Theme Customization By Monsur Alam