1. newsiqbalcox@gmail.com : Somoy Bangla : Somoy Bangla
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:২০ অপরাহ্ন

মুগদায় প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে চলে জুয়ার আসর

ডেস্ক নিউজ
  • আপডেট টাইম : শনিবার, ১৬ মার্চ, ২০২৪
  • ১০৯ ভিউ সময়

 

প্রিয়া চৌধুরী, মুগদা(ঢাকা):

রাজধানীর মুগদা থানার প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে চলে জুয়ার আসর। মুগদা মানিকনগর বালুর মাঠে মান্ডায় ও মদিনাবাগ দিন দুপুরেও জুয়ার আসর বসিয়ে ধ্বংস করছে যুব সমাজকে। প্রশাসনের এত কাছে জুয়া চললেও সংশ্লিষ্ট আইনশৃংখলা রক্ষাবাহিনির নিরব ভুমিকা সাধারণ মানুষকে ভাবিয়ে তুলেছে। সরেজমিনে দেখা যায় মানিকনগরে বালুর মাঠে মোজাম্মেল সাহেব বাড়ির নিচে চায়ের দোকানে সহ আশপাশের এলাকাগুলোতে দেদারছে চলে মোবাইলে লুডু সহ বিভিন্ন কায়দায় জুয়া খেলা।

জুয়ার এ আসর মান্ডা মদিনাবাগ সহ বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়েছে। মেস ও বাসা বাড়িতে , জুয়া খেলা ও তার সাথে চলছে রমরমা মাদক ব্যবসা। জানা যায় একটি শক্তিশালী চক্রের নেতৃত্বে অবৈধ ভাবে চলে এই জুয়া ও মাদক ব্যবসা। মেস বাসা বাড়িতে পুলিশের চোখের সামেনই চলছে এ অনৈতিক বাণিজ্য। এলাকাবাসি জানিয়েছেন জুয়ার আসর ঘিরে আশে পাশে চলছে মাদকের বাণিজ্য। প্রকাশ্যে জুয়া সমাজে এক ধরণের অস্বস্তি তৈরী হলেও জুয়া বিরুদ্ধে অজানা কারণে ব্যবস্থা নিচ্ছে না পুলিশ। এতে রীতিমতো এলাকায় যুব সমাজ ধ্বংসের দিকে এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন সচেতন মহল। মানিকনগর বালুর মাঠে নতুন রাস্তা হুমায়ুন মাস্টার বাড়িতে চলছে জুয়ার বোট। প্রতিদিন বসে জুয়া আসর। এখানে বিভিন্ন স্থানের লোকজন জুয়া খেলার জন্য ভিড় জমায়। দিনে দুপুরে চলে লক্ষ লক্ষ টাকার জুয়া বানিজ্য। এলাকাবাসির অভিযোগ, বোটে খেলতে এসে হেরে গিয়ে নিঃস্ব হয়ে এলাকার উঠতি বয়সের কিশোর যুবকরা চুরি ছিনতাইয়ে জড়িয়ে পড়ছে। আর তাতে করে এলাকায় চুরি ছিনতাই ডাকাতি হচ্ছে প্রতিনিয়ত। জন্ম হচ্ছে কিশোর গ্যাংয়ের মতে ভয়ানক একটি দল । মাদকের, স্রোতে ও জড়িয়ে যাচ্ছে। অনেকে। জুয়া খেলার কারণে প্রতি রাতেই। আসর ঘিরে সৃষ্টি হয় মারা মারির মতো ঘটনা।
মানিক নগরে নুর ইসলাম প্রতিনিয়ত জুয়ার বোট করে দিনের পর দিন প্রশাসন ম্যানেজ করে জুয়া বানিজ্য করে যাচ্ছেন বলে জানান এলাকাবাসী। কেউ প্রতিবাদ করলে মিথ্যা মামলা দিবে বা মারধর করবে বলে হুমকি দেয়। তাই কেউ প্রতিবাদও করার সাহস করেনা।এভাবে সে বেপরোয়া হয়ে উঠেছে বলে জানান এলাকার জনগন।
বিষয়টি সরেজমিনে এসে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর প্রতি আবেদন করেছেন এলাকাবাসী।

শেয়ার করুন

আরো বিভন্ন নিউজ দেখুন
© All rights reserved © 2021 somoybanglatv.com
Theme Customization By Monsur Alam