1. newsiqbalcox@gmail.com : Somoy Bangla : Somoy Bangla
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:৩৫ অপরাহ্ন

হিউম্যান এইডের নেতা সেহলী পারভীন’র বিরোদ্ধে প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও বিবৃতি

ডেস্ক নিউজ
  • আপডেট টাইম : বুধবার, ১ নভেম্বর, ২০২৩
  • ৬৬৪ ভিউ সময়

প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজারের একজন ভূয়া সাংবাদিক,ইয়াবা সেবনকারী ফরিদুল মোস্তফা তার নিজস্বগত সোমবার ৩০ অক্টোবর,২০২৩ দৈনিক কক্সবাজারবানী ও বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে ইয়াবা সুন্দরী সেহেলী পারভীনের নেতৃত্বে কক্সবাজারে রাষ্ট্রদ্রোহী কর্মকাণ্ডের মহোৎসব শিরোনামে প্রকাশিত সংবাদটি আমাদের দৃষ্টিগোচর হয়েছে।

উক্ত প্রতিবেদনে হিউম্যান এইড ইন্টারন্যাশনাল (আন্তজার্তিক মানবাধিকার সংস্থার প্রতিষ্ঠাতা মহাসচিব সেহলী পারভীনকে জড়িয়ে মানবাধিকার সংগঠনে নাম পরিচয়ে কক্সবাজারে শক্ত অবস্থান তৈরি করে নেওয়া এই সংগঠনের কর্নধার সেহেলী পারভীনের সাথে সরকার বিরোধী বিএনপি জামায়াত সম্পৃক্ততা সহ অগনিত অভিযোগ থাকা স্বত্তেও গোপন মধুলুটে তুষ্ট একটা প্রভাবশালী এবং মাদকের জাদুতে বিত্তহীন থেকে কোটিপটি বনে যাওয়া দুষ্ট সিন্ডিকেট রয়েছে। তারা সার্বিক সহায়তা করে উক্ত এনজিওর মাধ্যমে হরেক অপকর্ম চালিয়ে আসছে দীর্ঘদিন ধরে।শুধু তাই নয়,সংগঠনে সম্পৃক্ত বেশ কয়েকজন ভিআইপি পতিতা ও ইয়াবা সুন্দরীদের নষ্টামীর কিছু প্রমান পাওয়া গেছে উল্লেখ করে মানবাধিকার নেতা সেহলী পারভীন’র ভাবমর্যাদা ক্ষুণ্ন করার হীন উদ্দেশ্যেই কল্পকাহিনী প্রচার করা হয়েছে। আমরা উক্ত মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্যমুলক প্রতিবেদনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এদেশের গর্বিত নারী,সাদা মনের মানুষ, সৎ যোগ্য মানবাধিকার নেতা, যে কোন মানুষের প্রতি এত আন্তরিক,একজন অতিথি পরায়ণ, যার ভিতরে কোন অহংকার নাই, কোন প্রতিহিংসা নাই,সব সময় গরীবের পক্ষে কথা বলে,সাহজ যোগান দেয়, এমন কি নিজের দক্ষতা, সততা, নিরপেক্ষতা, বলিষ্ঠ কণ্ঠস্বর, সাহসী নেতা একজন পরিচ্ছন্ন, পরিশ্রমী ও কর্মী বান্ধব নেতা হিসেবে সুপরিচিত এবং ঢাকা কেন্দ্রীয় HUMAN AID INTERNATIONALও আন্তজার্তিক মানবাধিকার সংস্থার প্রতিষ্ঠাতা মহাসচিব সেহলী পারভীন।

এ জঘন্য অপকর্মটি শুধু ঘৃণ্য অপপ্রচারই নয় বরং সাংবাদিকতার নীতিমালার সুস্পষ্ট লঙ্ঘনও। সাংবাদিকতা পেশার প্রতি নূন্যতম শ্রদ্ধাবোধ থাকলে দৈনিক কক্সবাজারবানী পত্রিকায় এবং উক্ত অনলাইন নিউজ পোর্টালের কর্তৃপক্ষ এমন নিকৃষ্ট মিথ্যাচার করতে পারত না। এছাড়াও উক্ত প্রকাশিত প্রতিবেদনে

ইয়াবা সুন্দরী সেহেলী পারভীনের নেতৃত্বে কক্সবাজারে রাষ্ট্রদ্রোহী কর্মকাণ্ডের মহোৎসব শিরোনামে তার বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে সবকয়টি মিথ্যা বানোয়াট মনগড়া অভিযোগের কোনপ্রকার সততা নেই, উদ্দেশ্যমুলক। এদেশের মানবাধিকার নেতা কখনো এই সবের কোনটার সাথে জড়িত নই।
উক্ত চক্রটি মানবাধিকার নেতা সেহলী পারভীন কে হয়রানি করার জন্যই এসব মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। আমরা উক্ত মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট ও উদ্দেশ্য মুলক সংবাদের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছি।

ভূয়া সংবাদ ও অপসাংবাদিকতার মাধ্যমে মানবাধিকারকর্মীদের হেয়ো প্রতিপন্ন করার অপচেষ্টাকে রুখে দিতে তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন,হিউম্যান এইড ইন্টারন্যাশনাল (আন্তজার্তিক মানবাধিকার সংস্থা) উখিয়া উপজেলা শাখার সভাপতি ছেনুয়ারা আকতার সানি,সিনিঃ সহ-সভাপতি কামরুন তানিয়া, সাধারন সম্পাদক রাহেলা আকতার ও সাংগঠনিক সম্পাদক সালেহ উদ্দীন সকল সদস্যবৃন্দ।

অপরদিকে তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন,হিউম্যান এইড ইন্টারন্যাশনাল (আন্তজার্তিক মানবাধিকার সংস্থা) উখিয়া উপজেলা শাখার সভাপতি
নুরুল হোসাইন, সিঃ সহ-সভাপতি আব্দুস শুক্কুর সিআইপি, সহ-সভাপতি রেজাউল করিম শরীফ, মোঃ রবিউল হোসেন,হোছন আহমদ কাউন্সিলর, দিল মোহাম্মদ দিলু কাউন্সিলর, আবুল কালাম,মোঃ কলিম,ফরিদুল আলম, সাধারন সম্পাদক হারুনর রশিদ সিকদার,যুগ্ন-সাধারন সম্পাদক নজরুল ইসলাম,সহ-সম্পাদক মোঃ শহীদুল্লাহ, ফরিদ বাবুল,সাংগঠনিক সম্পাদক মোঃ আজিজ উল্লাহ,যুগ্ন সাংগঠনিক সম্পাদক মোঃ বাহাদুর শাহ,সহ-সাংগঠনিক সম্পাদক এনামুল হক চৌধুরী,দপ্তর সম্পাদক জিয়াবুল হক, সহ-দপ্তর সম্পাদক নুরুল আবছার, অর্থ সম্পাদক মোঃ আলমগীর আজিজ,প্রচার সম্পাদক খোরশেদ আলম, সহ তথ্য প্রযুক্তি সম্পাদক জসীম উদ্দীন,পরিকল্পনা সম্পাদক জাহিদ হোসেন,যুগ্ন-পরিকল্পনা সম্পাদক লিলি আকতার কাউন্সিলর সহ কমিটির সকল সদস্যবৃন্দ।

উক্ত দৈনিক কক্সবাজারবানী ও অনলাইন নিউজ পোর্টালের প্রতিবেদনে কক্সবাজারের সংশ্লিষ্ট প্রশাসন ও শুভানুধ্যায়ীদের বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানাচ্ছি।

প্রতিবাদকারী
ছেনুয়ারা আকতার সানি
সভাপতি

রাহেলা আকতার
সাধারন সম্পাদক
হিউম্যান এইড ইন্টারন্যাশনাল
(আন্তজার্তিক মানবাধিকার সংস্থা)
উখিয়া উপজেলা শাখা।

শেয়ার করুন

আরো বিভন্ন নিউজ দেখুন
© All rights reserved © 2021 somoybanglatv.com
Theme Customization By Monsur Alam