1. newsiqbalcox@gmail.com : Somoy Bangla : Somoy Bangla
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:৫৪ অপরাহ্ন

চকরিয়া মা ও শিশু জেনারেল হাসপাতালের রিপোর্টে ভুল তথ্য, মানুষের জীবন নিয়ে খেলছে হাসপাতাল ব্যবসায়ীরা

ডেস্ক নিউজ
  • আপডেট টাইম : রবিবার, ৮ অক্টোবর, ২০২৩
  • ১৩১ ভিউ সময়

 

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের চকরিয়া শহরে বেসরকারী চিকিৎসা প্রতিষ্ঠান মা ও শিশু জেনারেল হাসপাতালের বিরুদ্ধে সিবিসি পরীক্ষার ভুল রিপোর্ট দেওয়ার অভিযোগ তুলছে ভুক্তভোগী। এতে আর্থিক ক্ষতি ও হয়রানির শিকার হচ্ছে বলে জানান তারা।

ভুক্তভোগী মহেশখালীর বাসিন্দা আক্তার জানান, তাঁর ৪ বছর বয়সী সন্তান হুযাইব কয়েকদিন ধরে গায়ে জ্বর নিয়ে শারীরিক অবনতি হলে গত ৬ই অক্টোবর ২৩ ইং চকরিয়া বিশেষজ্ঞ ডা. বিশ্বজিৎ রায় (রাজিব) এর কাছে নিয়ে যায়। তিনি আমার সন্তান কে দেখে সিবিসি ও ডেঙ্গু পরীক্ষা-নিরীক্ষা করতে বলে। পরীক্ষা গুলো চকরিয়া মা ও শিশু হাসপাতালে করার জন্য রেফারেন্স করেন।ওনার কথায় ঐ হাসপাতালে গিয়ে পরীক্ষা গুলো করাই । সিবিসি রিপোর্টে স্বাভাবিক যেখানে Total Platelet Count (PC) 150,000-450,000 /cumm থাকার কথা থাকলেও রেজাল্টে দেখায় মাত্র 36,000/cumm।
রিপোর্ট দেখেই আকাশ ভেঙ্গে পড়ল। ডা. রাজিব হতভম্ব হয়ে দ্রুত রোগীকে চট্টগ্রাম মেডিকেলে নিয়ে যেতে বলেন। নয়তো যে কোন মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে বলেন। বিকল্প কোন উপায় না দেখে চট্টগ্রাম একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যায়। ওখানে গেয়ে একই পরীক্ষায় পুনরায় আবার দিলে যারা রিপোর্ট রেজাল্ট দেখায় PC-3,32,000/cumm ।

এ বিষয়ে মা ও শিশু জেনারেল হাসপাতালের (এমডি) মো: জাকারিয়া বলেন,মেশিন অটো রিপোর্ট দিয়ে থাকে।তাতে প্রিন্টিং এ ভুল হয়েছে। এখন করার কি আছে আর..! হাসপাতালে নতুন ডিপ্লোমা দারী টেকনিশিয়ান হওয়ায় টাইপিং মিসটেক হইছে। কিন্তু ল্যাবে রিপোর্ট ঠিক আছে । পরীক্ষা-নিরীক্ষায় অতিরিক্ত টাকা নেওয়ার বিষয়টা জানতে চাইলে সংযোগ বিচ্ছিন্ন করেন।

এ বিষয়ে চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.শোভন দত্ত বলেন, বিষয়টি আমি অবগত নয়। সিবিসি পরীক্ষায় ভুল রিপোর্ট বিষয়টা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এ বিষয়ে ভুক্তভোগীর লিখিত অভিযোগ পেলে,তাহলে এই বিষয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

আরো বিভন্ন নিউজ দেখুন
© All rights reserved © 2021 somoybanglatv.com
Theme Customization By Monsur Alam