1. newsiqbalcox@gmail.com : Somoy Bangla : Somoy Bangla
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৭:৪৬ অপরাহ্ন

রাজশাহীতে সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড, জলাবদ্ধতায় চরম ভোগান্তি

ডেস্ক নিউজ
  • আপডেট টাইম : রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৭৮ ভিউ সময়

 

নিজস্ব সংবাদদাতা, রাজশাহীঃ

চলতি বছরের এই প্রথম রাজশাহীতে ভারি বর্ষণ হয়েছে। আজ রোববার বিকেল সাড়ে ৩টা থেকে বৃষ্টি শুরু হয় চলে টানা সাড়ে ৬টা পর্যন্ত। এটি এবছরের সর্বোচ্চ বৃষ্টিপাত বলে জানিয়েছে রাজশাহী আবহাওয়া অফিস।

রাজশাহী আবহাওয়া অফিসের জেষ্ঠ্যপর্যাবেক্ষক রাজিব খান জানান, গত দুদিন থেকে রাজশাহী অঞ্চলে ভারি বর্ষণের সম্ভবনা ছিল। এর প্রেক্ষিতে গতকাল রোববার বিকেল ৩টার পর থেকে প্রথমে গুড়িগুড়ি পরে সেটি ভারি ভর্ষণে রুপ নেয়।

গতকাল টানা প্রায় তিন ঘন্টা ভারি বৃষ্টি হয়েছে। তিন ঘন্টায় রাজশাহীতে ৪৫ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে। যা এবছরে এর আগে কখনো হয়নি। তিনি বলেন, এই বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে এমনটাই ঢাকা থেকে জানানো হয়েছে বলেও জানান তিনি।

এদিকে টানা বৃষ্টির কারণে পুরো রাজশাহী নগরীতে জলাবদ্ধতার সৃষ্টি হয়। শহরের মধ্যেই কোথাও হাটুপানি আবার কোথাও কোমর পর্যন্ত পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়। বিশেষ করে নগরীর উচু এলাকা উপশহর সাহেব বাজার সর্বত্র রাস্তাঘাট পানির নিচে তোলিয়ে যায়। নগরীর বর্ণালী মোড় থেকে হেতেমখাঁ হয়ে যাদুঘরের মোড় পর্যন্ত হাটু পানির সৃষ্টি হয়। এছাড়াও নগরীর নিচু এলাকাগুলোতে কোমর পর্যন্ত পানি জমে রাস্তায় ও নিচু বাড়িঘরে। জিরোপয়েন্টের মত এলাকার রাস্তায় ছিল হাটু পানি। এছাড়াও নগরীর ঘনবসতিপূর্ণ এলাকার ছোট বড় রাস্তায় পানি জমে জলাবদ্ধাতা সৃষ্টি হয়।

অপরদিকে বৃষ্টি ছেড়ে গেলেও নগরীর প্রতিটি রাস্তায় পানি জমে ছিল। বৃষ্টি ছাড়ার পর টানা দুই ঘন্টাতেও রাস্তার পানি নিস্কাশন হয়নি। এমনকি অনেক এলাকায় পুরো রাতভরও রাস্তায় ও বাড়িতে জমে থাকা পানি নিষ্কাশন হবে না বলেও স্থানীয়রা মনে করছেন।

বিশেষ করে ভারি বৃষ্টি না হওয়ার কারণে নগরীর পানি নিষ্কাশনের ড্রেনগুলো ময়লায় ভরাট হয়ে আছে। সেগুলো পরিষ্কার না করায় সামান্য বৃষ্টি হলেও ড্রেনের পানি উঠে আসছে রাস্তায়। এমনকিব রাস্তার পানি উপচে ঢুকে যাচ্ছে বাসা বাড়িতে। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে নগরবাসিকে।

 

শেয়ার করুন

আরো বিভন্ন নিউজ দেখুন
© All rights reserved © 2021 somoybanglatv.com
Theme Customization By Monsur Alam