1. newsiqbalcox@gmail.com : Somoy Bangla : Somoy Bangla
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩৫ অপরাহ্ন

জামায়াত এর পক্ষে বিএনপির প্রক্সি সরকার আনার ষড়যন্ত্র ছাড়া কিছুই নয় : রোকনুজ্জামান রোকন

ডেস্ক নিউজ
  • আপডেট টাইম : শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৮৯ ভিউ সময়

 

সংবাদ বিজ্ঞপ্তি :

সাংবিধানিক ধারাবাহিকতা বজায় রাখতে যথাসময়ে নির্বাচন অনুষ্ঠানে সোচ্চার থাকার এবং বিএনপি জামায়াত কর্তৃক দেশে অশান্তি ও নৈরাজ্যের মাধ্যমে অস্বাভাবিক সরকার আনার চক্রান্ত রুখে দাঁড়ানোর আহবান জানিয়েছেন জাতীয় যুব জোটের কেন্দ্রীয় সভাপতি রোকনুজ্জামান রোকন।
০৮ সেপ্টেম্বর শনিবার বিকাল ৫টায় কাজী আরেফ আহমেদ মিলনায়তনে সংঠনের জেলা সভাপতি অজিত কুমার দাশ হিমুর সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় যুব জোট কক্সবাজার জেলা কংগ্রেস এর প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
যুবজোট সভাপতি আরো বলেন- সরকার উৎখাত করে দল নিরপেক্ষ সরকারের বিষয়ে জামায়াত-বিএনপির দাবি যতই নিষ্পাপ হোক না কেন, দল নিরপেক্ষ সরকারের দাবিটাই জামায়াত-বিএনপির পক্ষে ছদ্মবেশী প্রক্সি সরকার আনার ষড়যন্ত্র ছাড়া আর কিছুই না।
তিনি বলেন, ‘বর্তমান সরকারের মেয়াদ পূর্ণ হওয়া ও নির্বাচন সময় এগিয়ে আসার সাথে তাল মিলিয়ে দেশের রাজনীতিতে উত্তাপ ও উত্তেজনা বাড়ছে। বিএনপি-জামায়াত এবং তাদের রাজনৈতিক সঙ্গীরা নির্বাচনের আগেই সরকার উৎখাত করে সংবিধান বহির্ভূত অস্বাভাবিক সরকার আনার জন্য মাঠ গরম করছে, জল ঘোলা করছে। যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়ন তাদের ভূ-রাজনৈতিক স্বার্থে নির্লজ্জভাবে জামায়াত-বিএনপির অসাংবিধানিক রাজনীতি, ষড়যন্ত্র, চক্রান্তের রাজনীতিকে প্রকাশ্যে সমর্থন দিচ্ছে। যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নের ভ্রান্ত কৌশলে জামায়াতসহ ধর্মান্ধ, সাম্প্রদায়িক, মৌলবাদী, জঙ্গিবাদী শক্তি উৎসাহিত ও শক্তিশালী হচ্ছে।


যুবজোট সভাপতি এ সময় দেশী-বিদেশী ষড়যন্ত্র-চক্রান্ত ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করে সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন অনুষ্ঠান এবং ঐক্যবদ্ধ প্রতিরোধ আন্দোলন সংগ্রামের ধারায় ঐক্যবদ্ধভাবে নির্বাচন করে বাংলাদেশ রাষ্ট্রের আদিশত্রু জামায়াতসহ ধর্মান্ধ সাম্প্রদায়িক, মৌলবাদী, জঙ্গিবাদী শক্তি এবং বিএনপিসহ তাদের রাজনৈতিক সঙ্গীদের রাষ্ট্র ক্ষমতার বাইরে রাখার জন্য সকল দেশপ্রেমিক অসাম্প্রদায়িক, ধর্মনিরপেক্ষ, গণতান্ত্রিক, প্রগতিশীল রাজনৈতিক ও সামাজিক শক্তির প্রতি আহ্বান জানান।
কংগ্রেস শুভ উদ্বোধন করেন জাসদ কক্সবাজার জেলার সাধারণ সম্পাদক এডভোকেট আবুল কালাম আজাদ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাসদ কক্সবাজার জেলা যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ হোসাইন মাসু, জাতীয় যুব জোট কেন্দ্রীয় কমিটির আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক ও চট্টগ্রাম মহানগর সভাপতি এস.এম মাইনুল আলম খান। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জাসদ নেতা সাংবাদিক মোঃ আমান উল্লাহ, মীর মোসারফ হোসেন, শ্রমিক জোট নেতা শাখাওয়াত হোসেন সবুজ, জাতীয় যুব জোট কক্সবাজার জেলা এডহক কমিটির সদস্য নুরুল আলম সিকদার, জাকের হোসেন, একরামুল হক কন্টাক্টার, মিসবাহ উদ্দিন ইরান, নুরুল হক, মুন্নি বেগম, যুব জোট চকরিয়া উপজেলা সভাপতি লিটন দাশ, সদর উপজেলা সভাপতি মোঃ আমান উল্লাহ সাধারণ সম্পাদক সাংবাদিক ছিদ্দিক আহমদ আতিক, যুব জোট কক্সবাজার পৌর শাখার সভাপতি ওসমান গণি, সাধারণ সম্পাদক মোঃ বাবুল, সহ-সভাপতি মাহিন উদ্দিন, উখিয়া উপজেলা সাধারণ সম্পাদক মোঃ শামিম, যুব জোট নেতা মোঃ দিদার মিয়া, মোঃ বেলাল, বেদারুল ইসলাম প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠানে জেলা জাসদ সাধারণ সম্পাদক এডভোকেট আবুল কালম বলেন- বিএনপি-জামায়াত কর্তৃক আগুন সন্ত্রাস ও নৈরাজ্যের মাধ্যমে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচাল করে দেশে অস্বাভাবিক সরকার আনার পায়তারা শুরু করেছে তা বাংলার আপমর জনসাধারণকে সাথে নিয়ে বিএনপি জামায়াতের এ সকল ষড়যন্ত্র রুখে দিতে হবে এবং সাংবিধানিক ধারা অক্ষুন্ন রাখার স্বার্থে যথাসময়ে দ্বাদশ জাতীয় সংসদ নিবার্চন সম্পন্ন করার জন্য সকলের আওয়াজ তোলার আহবান জানান।
বিশেষ অতিথির বক্তব্যে পৌর জাসদ সভাপতি মোঃ হোসাইন মাসু বলেন বলেন- দেশে দিন দিন শিক্ষিত বেকার যুবদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তাই বেকার যুবদের কর্মসংস্থান নিশ্চিত করার জন্য সরকারের প্রতি আহবান জানান অন্যতায় বেকার যুবদের বেকার ভাতা প্রদান করার জোর দাবী জানানো হয়। পাশাপাশি সর্ব ক্ষেত্রে সুশাসন কায়েম করে লুটপাট-দুর্নীতির বিরুদ্ধে কঠোর শুদ্ধি অভিযান পরিচালনা করার আহবান জানানো হয়। এছাড়া সরকারি চাকুরিতে প্রবেশের বয়সসীমা ৩৩ বছর করার দাবী জানান বক্তারা।

শেয়ার করুন

আরো বিভন্ন নিউজ দেখুন
© All rights reserved © 2021 somoybanglatv.com
Theme Customization By Monsur Alam