1. newsiqbalcox@gmail.com : Somoy Bangla : Somoy Bangla
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩৪ অপরাহ্ন

বন বিভাগের অভিযানে দখলমুক্ত কোহেলিয়া নদীর জায়গা 

ডেস্ক নিউজ
  • আপডেট টাইম : সোমবার, ২৪ জুলাই, ২০২৩
  • ৯০ ভিউ সময়

 

আবু বক্কর ছিদ্দিক ঃ

মহেশখালী মাতারবাড়ীর উত্তর পুর্ব পাশে কোহেলিয়া নদীর চর ও অবৈধ ভাবে প্যারাবন দখল করে ঘের নির্মাণে অভিযান চালিয়ে বাঁধ কেটে দিয়ে সরকারী জায়গা দখলমুক্ত করা হয়েছে । পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের ছনুয়া রেঞ্জের বিট কর্মকর্তার নেতৃত্বে ২৪ জুলাই (সোমবার) সকাল ১১টার সময় অভিযান পরিচালনা করে একদল বন কর্মকর্তাগন ।

এসময় প্যারাবন কেটে অবৈধ ভাবে চিংড়ী ঘের নির্মাণ করা বাঁধ কেটে দিয়ে দখলমুক্ত করা হয়েছে নদীর জায়গা । মহেশখালী রেঞ্জ কর্মকর্তা মোঃ আইয়ুব আলীর নির্দেশে মাতারবাড়ীর বিট কর্মকর্তা কুদ্দুছ উক্ত অভিযানে সহযোগীতা করেছেন বলেও সূত্রে জানা গেছে ।
উল্লেখ্যঃ- এর আগে গত ২৩ জুলাই বিকালে
(মাতারবাড়ী খন্দারবিলের ভুমিদস্যু আব্বাছের নেতৃত্বে কোহেলিয়া নদীর উত্তর পাশে বিশাল প্যারাবন দখল করে চিংড়ী ঘের নির্মাণ)
আগামী ৪১ সালের জন্য লিজ নিয়েছি , ভুমিদস্যু আব্বাছের দম্ভোক্তি!

শিরোনামে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে পোষ্ট করি । ফেসবুকের সূত্র ধরে বিষয়টি চট্টগ্রাম উপকূলীয় বন সংরক্ষক এর নজরে পড়লে তিনি তাৎক্ষণিক ছনুয়া রেঞ্জ কর্মকর্তা ও মহেশখালী উপকূলীয় রেঞ্জ কর্মকর্তাদের কে প্যারাবন দখলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দেন । চট্টগ্রাম বন সংরক্ষক এর নির্দেশে ২৪ জুলাই সকালে পেকুয়া উপজেলার ছনুয়া রেঞ্জের বিট কর্মকর্তার নেতৃত্বে ও মাতারবাড়ী বিট কর্মকর্তার সহযায়ীতায় একদল বন কর্মী অভিযান পরিচালনা করে মাতারবাড়ীর ভুমিদস্যু আব্বাছ সিন্ডিকেটের অবৈধ ভাবে দখল করা ঘেরের বাঁধ কেটে দিয়ে নদীর জায়গা দখলমুক্ত করেছে উপকূলীয় বন বিভাগ ।

শেয়ার করুন

আরো বিভন্ন নিউজ দেখুন
© All rights reserved © 2021 somoybanglatv.com
Theme Customization By Monsur Alam