1. crander@stand.com : :
  2. newsiqbalcox@gmail.com : Somoy Bangla : Somoy Bangla
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৩:৫৭ অপরাহ্ন

ঈদগাঁওতে এসএসসি-সমমানের পরীক্ষার হল ডিউটিতে ভাতা বৈষম্য!

ডেস্ক নিউজ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩
  • ২১৩ ভিউ সময়

 

রামু সংবাদদাতা :

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার তিনটি এসএসসি এবং দাখিল পরীক্ষা কেন্দ্রে হল ডিউটির ভাতা প্রদানে বৈষম্যের অভিযোগ উঠেছে। এ নিয়ে শিক্ষকদের মাঝে চরম অসন্তোষ বিরাজ করছে। বিষয়টি নিরসনের জন্য সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর আবেদন জানিয়েছেন ওই উপজেলার মাধ্যমিক শিক্ষক-কর্মচারী ঐক্য পরিষদের সভাপতি এস.এম. তারিকুল হাসান ও সচিব নূরুল ইসলাম। ৪ জন প্রধান শিক্ষক ওই আবেদনে সুপারিশ করেছেন।

জানা যায়, ৩০ এপ্রিল থেকে শুরু হওয়া এসএসসি ও দাখিল পরীক্ষায় কক্সবাজার-২ (ভেন্যু ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়) এবং কক্সবাজার-৪ (ভেন্যু ঈদগাহ জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয়) কেন্দ্রে দৈনিক ১৫০ টাকা হল ডিউটি ভাতা দেওয়া হচ্ছে। পাশ্বর্বর্তী কক্সবাজার-২ (ভেন্যু ঈদগাহ আলমাছিয়া ফাজিল মাদ্রাসা) দাখিল পরীক্ষা কেন্দ্রে দেওয়া হচ্ছে ২০০ টাকা। ১ কিলোমিটারের মধ্যে অবস্থিত এ ৩টি পরীক্ষা কেন্দ্রে হল ডিউটি ভাতার এ তারতম্যকে বৈষম্য বলে মনে করছেন শিক্ষকেরা।

জানতে চাইলে ঈদগাহ জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন জানান, পরীক্ষা সংক্রান্ত মতবিনিময় সভায় সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান প্রধানগন হল পর্যবেক্ষকদের হলের ডিউটি ভাতা বৃদ্ধির জন্য অনুরোধ জানিয়েছেন। মতবিনিময় সভায় মাদ্রাসা কেন্দ্রের সচিব তার বক্তব্যে ভাতা বৃদ্ধির ঘোষণা দিলেও এসএসসি পরীক্ষা কেন্দ্র ২টির সচিবদ্বয় বিষয়টি এড়িয়ে যান। শিক্ষক সংগঠনের সচিব নূরুল ইসলাম জানান, মাদ্রাসায় পরীক্ষার্থীর প্রতি কেন্দ্র ফি ৪১০ টাকা, স্কুলে ৫১৫ টাকা (বিজ্ঞান) এবং ৪৮৫ টাকা (ব্যবসায় শিক্ষা ও মানবিক)। আমরা কেন্দ্র সচিব স্যারদের সাথে এ বিষয়ে কথা বলে ভাতা বৃদ্ধির অনুরোধ জানিয়েছি।কক্সবাজার-৪ কেন্দ্র সচিব ও পোকখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিউল আলম বাজেট পর্যালোচনা সাপেক্ষে ভাতা বৃদ্ধি করার আশ্বাস দিয়েছেন।কক্সবাজার-২ কেন্দ্র সচিব ও ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশীদুল জান্নাত বলেন, স্কুলে কেন্দ্র ফির ১০% রেখে দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধান ইচ্ছে করলে ১৫০ টাকার অতিরিক্ত সম্মানী প্রদান করতে পারেন। বিষয়টি নিয়ে অদ্যাবধি কোন ইতিবাচক পরিবর্তন হয়নি বলে জানিয়েছেন সংগঠন সভাপতি এস.এম. তারিকুল হাসান।

শেয়ার করুন

আরো বিভন্ন নিউজ দেখুন
© All rights reserved © 2021 somoybanglatv.com
Theme Customization By Monsur Alam