1. newsiqbalcox@gmail.com : Somoy Bangla : Somoy Bangla
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন

র‌্যাব-১৫ এর হাতে কক্সবাজার বাহারছড়া হতে আরসা’র সন্ত্রাসীদের নিকট এক অস্ত্র সরবরাহকারী আটক

ডেস্ক নিউজ
  • আপডেট টাইম : শনিবার, ৮ এপ্রিল, ২০২৩
  • ১৫১ ভিউ সময়

প্রেস বিজ্ঞপ্তি ঃ

গত ০৬ এপ্রিল ২০২৩ খ্রিঃ কক্সবাজারের চকরিয়া থানাধীন বড় ভেওলা এলাকায় র‌্যাব-১৫ কর্তৃক অভিযান পরিচালনা করে রোহিঙ্গা ক্যাম্পে আরসা’র সন্ত্রাসীদের নিকট অস্ত্র সরবরাহকারী মূলহোতাসহ তিনজন অস্ত্র ব্যবসায়ীকে ০৪টি আগ্নেয়াস্ত্র, নগদ অর্থ ও অন্যান্য সরঞ্জামাদিসহ গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত অপরাধীদের দেওয়া তথ্যের ভিত্তিতে জানা যায়, রোহিঙ্গা ক্যাম্পের আরসা’র সন্ত্রাসীরা গোপনে কক্সবাজার জেলার বিভিন্ন এলাকা হতে অস্ত্র সংগ্রহের মাধ্যমে রোহিঙ্গা ক্যাম্পসহ কক্সবাজারের বিভিন্ন এলাকায় অপহরণ, হত্যা ইত্যাদি কর্মকান্ড সংগঠনের জন্য পরিকল্পনায় লিপ্ত আছে। উক্ত তথ্যের ভিত্তিতে রোহিঙ্গা ক্যাম্পে আরসা’র সন্ত্রাসী গ্রুপের নিকট অস্ত্র বিক্রয়ের সাথে জড়িত অপরাধীদের চিহ্নিত পূর্বক গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-১৫ কক্সবাজার গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-১৫ কক্সবাজার ৭ এপ্রিল ২০২৩ খ্রিঃ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, একজন ব্যক্তি মহেশখালী হতে অস্ত্র-গোলাবারুদ সংগ্রহ করে রোহিঙ্গা ক্যাম্পে আরসা’র সন্ত্রাসী গ্রুপের কাছে সরবরাহের উদ্দেশ্যে রওয়ানা করেছে।

উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ন সদরের একটি চৌকস আভিযানিক দল একই তারিখ বিকাল অনুঃ ১৭.০০ ঘটিকায় কক্সবাজার জেলার সদর থানাধীন পৌরসভার বাহারছড়া এলাকায় অস্থায়ী চেকপোষ্ট স্থাপন পূর্বক তল্লাশী অভিযান শুরু করে। তল্লাশীর একপর্যায়ে একজন ব্যক্তি র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে একটি প্লাস্টিকের ব্যাগসহ দৌড়ে পালানোর চেষ্টাকালে আভিযানিক দল তাকে আটক করতে সক্ষম হয়। এ সময় আটককৃত ব্যক্তির হেফাজতে থাকা একটি প্লাস্টিকের বস্তার ভেতর হতে ০৪টি দেশীয় তৈরী শুটারগান, তিন রাউন্ড কার্তুজ ও দুইটি অটো স্নাইপার রাইফেলের গুলি উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তির নাম আরিফ হোসেন @ নাইগ্যা এবং সে টেকনাফ থানাাধীন নয়াপাড়া মোছনি ০১নং রোহিঙ্গা ক্যাম্পের বি-ব্লকে বসবাসকারী একজন রোহিঙ্গা সদস্য মর্মে স্বীকার করে।

উদ্ধারকৃত অস্ত্রের বিষয়ে আটককৃত রোহিঙ্গা সদস্যকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘদিন যাবৎ কক্সবাজারের মহেশখালীসহ বিভিন্ন এলাকা হতে অবৈধ অস্ত্র ক্রয় করে গোপনে রোহিঙ্গা ক্যাম্পে আরসা’র সন্ত্রাসী গ্রুপের সদস্যসহ অন্যান্য দুষ্কৃতিকারীদের নিকট বিক্রয় করে আসছে।

উদ্ধারকৃত অস্ত্র-গোলাবারুদসহ গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করুন

আরো বিভন্ন নিউজ দেখুন
© All rights reserved © 2021 somoybanglatv.com
Theme Customization By Monsur Alam