1. newsiqbalcox@gmail.com : Somoy Bangla : Somoy Bangla
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন

ঈদগড়ে ঐক্যের প্রতীক মিস্টার গরু নিয়ে মানুষ এখন কোটিপতি!

ডেস্ক নিউজ
  • আপডেট টাইম : শুক্রবার, ৭ এপ্রিল, ২০২৩
  • ১২০ ভিউ সময়

 

 রামু সংবাদদাতা:

 

কক্সবাজারের রামু উপজেলার ঈদগড়ে ফোর-জি গতিতে এগিয়ে যাচ্ছে গরু ব্যবসা। প্রভাবশালীরা এই ব্যবসায় জড়িত থাকার কারণে অনেক কিছু পর্দার আড়ালে গোপন রয়ে যায়।

ঈদগড়ের বিভিন্ন পয়েন্ট দিয়ে প্রতিনিয়ত রাজস্ব বিহীন চোরাই গরু যাচ্ছে নির্দিষ্ট গন্তব্যে। ফলে সরকার হারাচ্ছে রাজস্ব। যে রাজস্বের মধ্যে দেশ ও জনগণের হক রয়েছে। এই যেন নিয়ম কানুনের বাইরে ঈদগড়।

যারা আইনের শাসন প্রতিষ্ঠা করবে তারাও এই ব্যবসায় জড়িত। যার ফলে অনেক মহল এখন নিরুপায় এইসব চোরাই গরুর বিষয়ে মুখ খুলতে।

এমন কোন রাত নাই, চোরাই গরু পাচার হয় না। বর্তমানে অবৈধ মালামাল পাচারের নিরাপদ সড়কে পরিণত হয়েছে ঈদগড়-ঈদগাঁও সড়ক। অনেক সময় গরু পাচারের সাথে আরো অনেক অবৈধ মালামাল যাওয়ারও খবর পাওয়া যায়।

এইভাবে চলতে থাকলে দেশের মানুষ দেশের প্রচলিত আইনের প্রতি আস্থা এবং বিশ্বাস হারিয়ে ফেলবে এই মন্তব্য করেন ঈদগড়ের সচেতন মহল। তাই তারা দ্রুত সকল অবৈধ ব্যবসা কে আইনের আওতায় আনার দাবিও জানান।

প্রাপ্ত তথ্যের ভিত্তিতে জানা যায়, ঈদগড় দিয়ে যাওয়া রাজস্ব বিহীন চোরাই গরু গুলো থাইল্যান্ড হয়ে মায়ানমার আসে। পরবর্তীতে সেখান থেকে বাংলাদেশের সীমান্ত জনপদ অবৈধ ভাবে ব্যবহার করে এই দেশে ঢুকে পড়ে।

অপরদিকে কক্সবাজার জেলার রামু উপজেলার ১নং ঈদগড় ইউনিয়নের মতো পাহাড়ি জনপদ-যে সকল জায়গা গুলো পাচারের জন্য নিরাপদ রয়েছে সেখান দিয়ে তারা ব্যবসা প্রসারিত করে এই অবৈধ ব্যবসা চালিয়ে যায়। অবৈধ ব্যবসায়ী সিন্ডিকেটরা।

বর্তমানে ঈদগড়ে অবৈধ গরুর ব্যবসার সাথে প্রায় আট থেকে দশটি সিন্ডিকেট জড়িত। এই অবৈধ গরু ব্যবসা নিয়ে তারা অনেক কোটি টাকা ইনকাম করেছে।

শেয়ার করুন

আরো বিভন্ন নিউজ দেখুন
© All rights reserved © 2021 somoybanglatv.com
Theme Customization By Monsur Alam