1. newsiqbalcox@gmail.com : Somoy Bangla : Somoy Bangla
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৬:১২ অপরাহ্ন

রাজশাহীতে বিপুল পরিমাণ ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেপ্তার হয় ১ জন

ডেস্ক নিউজ
  • আপডেট টাইম : বুধবার, ৫ এপ্রিল, ২০২৩
  • ১৫৩ ভিউ সময়

সোহেল রানা, রাজশাহী ব্যুরোঃ

 

রাজশাহী মেট্রোপলিটন নৌ পুলিশ অভিযান চালিয়ে ভারতীয় নেশা জাতীয় ট্যাপেন্টাডল ট্যাবলেট উদ্ধার ও একজনকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃত হলেন মহানগরীর কাশিয়াডাঙ্গা থানার হারুপুর গ্রামের মৃত আইজ উদ্দিনের ছেলে আব্দুল মান্নান।

আরএমপি নৌ পুলিশ সুপার রুহল কবির খান মঙ্গলবার সকাল ১১ টার দিকে নৌ পুর্লিশ ফাঁড়িতে সংবাদ সম্মেলন করে বলেন, মঙ্গলবার রাত সাড়ে ১২ টার দিকে হারুপুর গ্রামের বস্তাবাঁধ ঘাট এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এই সময় তার কাছে থাকা একটি প্ল্যাস্টিরেক সাদা ময়লা বাজারের ব্যাগের ভিতর রক্ষিত লাল সবুজ চেকের গামছা দ্বারা মোড়ানো অবস্থায় ৮০ পাতায় থাকা মোট ৮০০ টি ট্যাবলেট উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

 

তিনি আরো বলেন, উদ্ধারকৃত ট্যাবলেটগুলো এমফিটামিন জাতীয় এবং তীব্র ব্যাথা নাশক ও স্নায়ুতন্ত্র অকার্যকারী হিসেবে ব্যবহৃত হয়। মাদক সেবিরা এই জাতীয় ঔষধকে মাদকের বিকল্প হিসেবে ব্যবহার করায় একে ‘খ’ শ্রেনীর মাদকদ্রব্য হিসেবে সরকার ৮ জুলাই মাদক হিসেবে গেজেট প্রকাশ করেন। এটি সেবন করলে ব্যাথার পাশাপাশি ঘুম ও নেশার চাহিদা মেটায়।

জানা গেছে, এই নেশাজাতীয় ট্যাবলেটগুলো ইয়াবার বিকল্প হিসেবে মাদক সেবীরা ব্যবহার করে আসছে। এর একেকটি ট্যাবলেটের দাম বাংলাদেশে ২০০ হতে ২৫০ টাকায় বিক্রি হয়। ভারতীয় সীমান্ত থেকে দিনমজুর, জেলেসহ নানান শ্রেণী পেশার মানুষের হাত বদল হয়ে কৌশলে এসব নেশা জাতীয় মাদকদ্রব্য বাংলাদেশে প্রবেশ করছে। এগুলো নির্মূলে নৌ পুলিশ কঠোর ভাবে কাজ করে যাচ্ছে নৌ পুর্লিশ।

সংবাদ সম্মেলনে আরএমপি পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) শাহরিয়ার রেজাসহ অন্যান পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

আরো বিভন্ন নিউজ দেখুন
© All rights reserved © 2021 somoybanglatv.com
Theme Customization By Monsur Alam