1. newsiqbalcox@gmail.com : Somoy Bangla : Somoy Bangla
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৬:৩৬ অপরাহ্ন

মহেশখালীতে গণহত্যা দিবসে পুষ্পমাল্য অর্পন ও আলোচনা সভা অনুষ্ঠিত

ডেস্ক নিউজ
  • আপডেট টাইম : শনিবার, ২৫ মার্চ, ২০২৩
  • ২৫২ ভিউ সময়
এম নুরুল কাদের মহেশখালী :

২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে কক্সবাজারের মহেশখালী উপজেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে আলোচনা সভা।
শনিবার সকালে বধ্যভূমি চত্বরে পুষ্পমাল্য অর্পন শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ ইয়াছিন।
সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি, ককসবাজার জেলা আওয়ামীলীগের উপদেষ্টা ডাঃ নুরুল আমিন,জেলা আওয়ামীলীগ এর সহ সভাপতি এম আজিজুর রহমান বিএ,সহকারী কমিশনার ভূমি এফ এম শামীম,মহেশখালীর থানার ওসি প্রণব চৌধুরী,ওসি তদন্ত আব্দুর রাজ্জাক মীর, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ, মুক্তিযোদ্ধা সালেহ আহমেদ,ছোট হোয়ানক ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর কাশেম বিএ,মাষ্টার এনামুল করিম,পৌর কাউন্সিলর প্রনব কুমার দে, প্রভাষক এহেছানুল করিম, কাউন্সিলর মনজুর আহাম্মদ সহ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে আশেক উল্লাহ রফিক এমপি বলেন, মানব সভ্যতার ইতিহাসে একটি কলঙ্কিত হত্যাযজ্ঞের দিন ২৫ মার্চের কালোরাত্রি। এই রাতে গণহত্যার মাধ্যমে মুক্তিকামী বাঙালি জাতিকে চিরতরে স্তব্ধ করে দিতে চেয়েছিল পাকবাহিনী আর তাদের দোসররা। কিন্তু ৭ মার্চ জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণ শুনে স্বাধীনতার আকাঙ্ক্ষায় উজ্জীবিত এই বাঙ্গালী জাতিকে তারা দমিয়ে রাখতে পারেনি। জাতির পিতার নেতৃত্বেই স্বাধীনতা ছিনিয়ে এনেছিল এই বীর বাঙ্গালী জাতি। ইউএনও মোহাম্মদ ইয়াছিন বলেন, গণহত্যার ইতিহাস এবং মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার সঠিক ইতিহাস পরবর্তী প্রজন্মকে জানাতে হবে।
আলোচনার সভার আগে গণহত্যা দিবস উপলক্ষে মহেশখালী উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত কর্মসুচির অংশ হিসেবে বদ্যভূমিতে উপজেলা প্রশাসন,মহেশখালী থানা ও উপজেলা আওয়ামীলীগের উদ্যাগে পৃথক পৃথক পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয় জাতীর সূর্য সন্তানদের।

২৫ মার্চ গণহত্যা দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখছেন আশেক উল্লাহ রফিক এমপি।

শেয়ার করুন

আরো বিভন্ন নিউজ দেখুন
© All rights reserved © 2021 somoybanglatv.com
Theme Customization By Monsur Alam