1. newsiqbalcox@gmail.com : Somoy Bangla : Somoy Bangla
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৪৭ অপরাহ্ন

রাজশাহী নগরে রাতে ভরাট হচ্ছে পুকুর

ডেস্ক নিউজ
  • আপডেট টাইম : শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩
  • ২৫১ ভিউ সময়

 

সোহেল রানা রাজশাহী বিভাগীয় ব্যুরো:

 

রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় পুকুর ভরাট নিষিদ্ধ। সরকারি ভাবে র্দীঘদিন যাবত এ নিষেধাজ্ঞা জরি রয়েছে। কিন্তু সরকারি নিষেধাজ্ঞা ভঙ্গ করে রাতে অন্ধকারে একার পর এক পুকুর ভরা হয়ে যাচ্ছে।

জানা গেছে, প্রভাবশালিরা ক্ষমতার অপব্যবহার করে রাতে এসব পুকুর ভরাট করে চলেছে। সাম্প্রতকি রাসিকের ১ নং ওয়ার্ডে গুড়িপাড়ার একটি মাত্র পুকুর প্রায় দুই বিঘার আয়তনের। পাড়ার একমাত্র পুকুরটি জোর পূর্বক রাতের অন্ধকারে ভরাট করা হচ্ছে বলে অভিযোগ করেন স্থানীয়রা।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, গুড়িপাড়া এলাকা একটু ঘন বসতি এলাকা। গুড়িপাড়ায় একটি মাত্র পুকুর। এলাকায় হটাৎ কোন দূর্ঘটনা ঘটলে পানির প্রয়জন হলে ওই পুকুর থেকেই পানি ব্যবহার করে আসছে র্দীঘদিন যাবত পাড়ার মানুষরা। গুড়িপাড়া এ্যডভোকেট অশিমের বাড়ির পেছনেই প্রায় দুই বিঘার পুকুরটি রাতে অন্ধকারে ভরাট করে ফেলছেন এ্যডভোকেট অশিম।

অশিম এ্যডভোকেট কে সহায়তা করছেন পুকুর ভরাটে টিয়াআলম নামের এক যুবক। তারা এলাকার প্রভাবশালী হওয়ার কারনে এলাকার কেউ তাদের কাজে বাধা দিতে পারছে না। সরকারি নিষেধাজ্ঞা ভঙ্গ করে রাতের অন্ধকারে তারা ওই একমাত্র পুকুরটি ভরাট করার ফলে র্দূভোগে পড়ছে ওয়ার্ডের সাধারণ মানুষ। তবে এ বিষয় থানা পুলিশের পক্ষ থেকে তাদের অবহিত করা হলেও তারা এখন পর্যন্ত ওই পুকুরটি অবৈধ ভাবে রাতের অন্ধকারে ভরাট করছেন এ্যডভোকেট অশিম।

এ বিষয় পুকুর ভরাট করার কন্টাকে নেয়া টিয়া আলমের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি অস্বীকার করে বলেন, পুকুরটির চারিদিকে বাউন্ডারি দেয়া আছে। রাতে কোন পুকুর ভরার করা হচ্ছে না। আপনার যা লিখার লিখতে পারেন বলেন সাংবাদিককে।

এ বিষয় আরএমপি কাশিয়াডাঙ্গা জোনের এডিসি রুহুল বলেন, সরকারি ভাবে নিষেধ রয়েছে সিটি এলাকায় কোন পুকুর ভরার করা যাবে না। তার পরেও কেউ যদি রাতের অন্ধকারে পুকুর ভরাট করে থাকে তাহলে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানা তিনি।

শেয়ার করুন

আরো বিভন্ন নিউজ দেখুন
© All rights reserved © 2021 somoybanglatv.com
Theme Customization By Monsur Alam