1. newsiqbalcox@gmail.com : Somoy Bangla : Somoy Bangla
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:৩৬ অপরাহ্ন

স্থানীয় উন্নয়ন সংস্থা “ হার্ট সোসাইটি উইমেন এইড “ কর্তৃক এসআরএইচআর এন্ড এমএইচএম প্রকল্পের উদ্বোধন

ডেস্ক নিউজ
  • আপডেট টাইম : শনিবার, ১১ মার্চ, ২০২৩
  • ৪৩০ ভিউ সময়

নিজস্ব প্রতিবেদকঃ
হার্ট সোসাইটি উইমেন এইড” কর্তৃক এসআরএইচআর এন্ড এমএইচএম কক্সবাজার প্রকল্পের উদ্বোধন করা হয়েছে ।
এই প্রকল্পের উদ্বোধনের মধ্য দিয়ে প্রথম পাইলট প্রকল্প এলাকা হিসেবে মহেশখালী উপজেলার দেবাঙ্গপাড়ার আনোয়ার পাশার বাড়ির উঠানে ১ টি জন অবহিতকরণ সভা অনুষ্টিত হয়েছে । উক্ত প্রকল্প অবহিতকরণ
সম্প্রতি কক্সবাজার জেলার মহেশখালী উপজেলাতে “ সভা ও উদ্বোধন অনুষ্ঠানে এলাকার গণমান্য ব্যক্তি ও সমাজকর্মী জনাব লুতফুর রহমান ও ইসরাত সুলতানা সবুজ সহ যুবা ও কিশোরী ক্লাবের সদস্য, কিশোরী ও যুবাদের কেয়ারগিভারবৃন্দ উপস্থিত ছিলেন ।
জানা যায়, হার্ট সোসাইটি কর্তৃক অনুষ্ঠিত উক্ত সভাটি” বিজে চ্যারিটি”র অর্থায়নে “হার্ট সোসাইটি”র কারিগরি সহায়তায় “নারী সেবা উন্নয়ন সংস্থা (উইমেন এইড-ডব্লিউওএইড)” কর্তৃক মাঠ পর্যায়ে বাস্তবায়িত হচ্ছে । অনুষ্টিত উক্ত সভায় হার্ট সোসাইটির পক্ষ থেকে প্রকল্পটি অবহিত করেন সংস্থার মান্যবর নির্বাহী পরিচালক জনাব জুবাইর মাহমুদ । সভা সঞ্চালনা করেন হার্ট সোসাইটির উক্ত প্রকল্পের সেক্টর লিড জনাব মোঃ হেলাল উদ্দিন । সভাটি সঞ্চালনায় সহায়তা করেন উক্ত প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার রিয়াজ উদ্দিন । সভায় সভাপতিত্ব করেন “নারী সেবা উন্নয়ন সংস্থার “ সভানেত্রী জনাব কামরুন্নেছা তানিয়া ।

এতে প্রধান অতিথি ও প্রকল্পের অবহিতকরণ সভার উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন হার্ট সোসাইটির চেয়ারপার্সন জনাব ফয়েজ উল্লাহ আল ফাহিম । দুই সংস্থার পক্ষ থেকে উক্ত সভায় আরো বিভিন্ন পর্যায়ের কর্মী ও স্বেচ্চাসেবকবৃন্দ উপস্থিত ছিলেন । প্রকল্পের বিষয়ে জানতে গেলে প্রকল্পটির কারিগরি সহায়তা সংস্থা “ হার্ট সোসাইটি”র নির্বাহী পরিচালক জুবাইর মাহমুদ জানান, মুলত এসআরএইচআর এন্ড এমএইচএম একটি কিশোরী ও যুবা নারীদের যৌন প্রজনন স্বাস্থ্য ও অধিকার এবং ঋতুকালীন স্বাস্থ্য ব্যাবস্থাপনা বিষয়ক প্রকল্প ।


উক্ত প্রকল্পটি কম্বোডিয়ার দাতা সংস্থার “ বিজে চ্যারিটি”র অর্থায়নে পরিচালিত হচ্ছে । প্রকল্পটি পুরো ১ বছর জুড়ে কক্সবাজার জেলার ৫ টি উপজেলা যেমনঃ মহেশখালী, পেকুয়া, ইদগাহ, , চকরিয়া ও নাইক্ষ্যংছড়ি তে পরিচালিত হবে । প্রকল্প চলাকালীন প্রকল্প এলাকাগুলোর ১০০০ উপকারভোগীকে সেবার আওতায় নিয়ে এসে কিশোরী ও যুবা নারীদের স্বাস্থ্য ব্যাবস্থাপনা নিশ্চিত ও ক্লাব স্থাপনে কার্যকর ও উন্নয়নমুলক ভুমিকা রাখা হবে বলে সভার বরাত দিয়ে জানানো হয়।

শেয়ার করুন

আরো বিভন্ন নিউজ দেখুন
© All rights reserved © 2021 somoybanglatv.com
Theme Customization By Monsur Alam