1. newsiqbalcox@gmail.com : Somoy Bangla : Somoy Bangla
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৭:৫২ অপরাহ্ন

নাইক্ষ‍্যংছড়ি সীমান্তে গোলাগুলির আওয়াজের বদলে এখন গানে মুখরিত

ডেস্ক নিউজ
  • আপডেট টাইম : শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২
  • ৪৫৫ ভিউ সময়

 

আবদুর রশিদ নাইক্ষ‍্যংছড়ি:

নাইক্ষ‍্যংছড়ি-মিয়ানমার সীমান্তের ঘুমধুম হতে নাইক্ষ‍্যংছড়ির জামছড়ি পযর্ন্ত কোন প্রকার গোলাগুলি,আর্টিলারি মটারশেল বিস্ফোরণের আওয়াজ আসেনি বৃহস্পতিবার ভোর থেকে শুক্রবার ৫টা পযর্ন্ত।
৪৬ নাম্বার সীমান্ত পিলারের কাছাকাছি বৃহস্পতিবার বিকেলে কাজ করতে জান মোঃ রহমান,তিনি জানান মিয়ানমারের কিছুটা ভিতর থেকে গান বাজনার আওয়াজ শোনেছেন,গানের কথা ও সাউন্ড সিস্টেমগুলো মিয়ানমার সংস্কৃতির।
মোঃ কামাল জানান যেখানটি দিয়ে গানের শব্দ এসেছে মিয়ানমারের ভিতর থেকে,সেখানে মানুষের জনবসতি খুবই কম,সম্ভবত বৌদ্ধ ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব প্রবারণা পূর্ণিমা শেষ হয়েছে মাত্র কয়েকদিন হলো? সে কারণেও হয়তো বতর্মানে সে এলাকায় অবস্থান কারী বৌদ্ধ ধর্মাবলম্বী আরকান আর্মিরা এসব সাউন্ড বাজাচ্ছে।
ঘুমধুমের তমব্রুর বাজারের ব‍্যাবসায়ী মোঃ ফয়সাল,সরোয়ার,স্থানীয় মেম্বার আলম,জামছড়ির খলিলুর রহমান,আমতলী মাঠের ফয়েজ জানান বৃহস্পতিবার ভোর থেকে সন্ধ‍্যা পযর্ন্ত সীমান্তের কোথাও বিস্ফোরণের কোন শব্দ মিয়ানমার অভ‍্যন্তর থেকে আসেনি।তবে সীমান্তের কাছাকাছি বসবাসকারী অনেকেই সংখ্যা প্রকাশ করে বলেন,মিয়ানমারের খুইয়ে যাওয়া অবজারভেশন পোস্ট গুলো,নিজেদের দখলে নিতে মিয়ানমার সেনাবাহিনী মরিয়া হয়ে উঠবে আর সে কারণে ব্যাপক গোলাবারুদ নিক্ষেপ সহ জোরদার হতে পারে তাদের অভিযান।
সরেজমিন দেখা যায়, সীমান্ত এলাকায় গোলাগুলি বন্ধ হলেও বিজিবির টহল ছিল জোরদার।
নাম প্রকাশ না করার শর্তে বিজিবির একজন কর্মকর্তা জানান, সীমান্ত এখন শান্ত হলে ও আমাদের নজরদারি কড়া এবং টহল জোরদার রয়েছে।

সংবাদ প্রেরকঃ আবদুর রশিদ নাইক্ষ্যংছড়ি বান্দরবান মোবাইল ঃ ০১৮৯০১০৫০০০

শেয়ার করুন

আরো বিভন্ন নিউজ দেখুন
© All rights reserved © 2021 somoybanglatv.com
Theme Customization By Monsur Alam