1. newsiqbalcox@gmail.com : Somoy Bangla : Somoy Bangla
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন

স্টেডিয়াম মার্কেটে বেপরোয়া ফুটপাত দখল

ডেস্ক নিউজ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
  • ৬০০ ভিউ সময়

মাহাবুবুর রহমানঃ
কক্সবাজার এখন ফুটপাত দখলের মহোৎসব চলছে। শহরের বেশির ভাগ রাস্তার উন্নয়নের কাজ শেষ করেছে কক্সবাজার পৌরসভা। কিন্তু কাজ শেষ হতে না হতেই শুরু হয়েছে রাস্তার পাশ বা ফুটপাত দখল।
সম্প্রতি কক্সবাজার স্টেডিয়াম মার্কেটের পাশের রাস্তার প্রায় ৮/১০ ফুট ফুটপাত দখল করেছে স্টেডিয়ামে মার্কেটের ব্যবসায়িরা। গত কয়েকদিন ধরে রাতে ঢালাই দিয়ে ফুটপাত দখল করছে স্টেডিয়াম মার্কেটের ব্যবসায়িরা। আবার অনেকে নতুন করে দখল করার জন্য রড,সিমেন্ট,বালু মজুদ করেছে বলেও জানা গেছে। আবার দখল করা ফুটপাতে ইতি মধ্যে চার দোকান,তরিতরকারি, ডেকোরেশন দোকানের মালামাল রাখছে।
এ ব্যাপারে কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাম মোহন সেন বলেন,পুরু কক্সবাজারে কোথাও যানজট না থাকলেও আমাদের স্কুলের সামনে সব সময় যানজট লেগে থাকে। এখানে ফুটপাত দখল করতে দিলে সেটা খুব খারাপ কাজ হবে। দ্রুত এ বিষয়ে পদক্ষেপ নেওয়া দরকার।
স্থানীয় বাসিন্দা জাফর আলম বলেন,যখন ফুটপাত দখল কাজ চলছে আমি কাউন্সিলার কে ফোন করে জানিয়েছিলাম। আমাদের ভবিষ্যতের কথা চিন্তা করে ফুটপাত দখল মুক্ত করা উচিত।
এ ব্যাপারে কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র হেলাল উদ্দিন কবির বলেন,আমি নিজে তাদের বারন করেছি ফুটপাত দখল না করতে। সেই রাস্তাটি বড় করতে আমরা অনেক কাজ করেছি সেটা গুটিকয়েক ব্যবসায়ি সাধারন মানুষের ক্ষতি করবে সেটা হতে দেব না। দ্রুত এ বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে।
এ ব্যপারে জেলা ক্রিড়া সংস্থার সাধারন সম্পাদক জসিম উদ্দিন বলেন,যারা রাস্তা দখল করে স্লেপ দিচ্ছে সেখানে আমাদের কোন অনুমোদন নাই। বরং আমরা বারন করেছি এখন সবাইকে আবার ডাকবো তারা যাতে দোকানের সামনে বাড়তি স্লেপ দ্রুত ভেঙ্গে ফেলে সেটা বলবো।

শেয়ার করুন

আরো বিভন্ন নিউজ দেখুন
© All rights reserved © 2021 somoybanglatv.com
Theme Customization By Monsur Alam