1. newsiqbalcox@gmail.com : Somoy Bangla : Somoy Bangla
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে দুষ্কৃতকারীদের হামলায় রোহিঙ্গা স্বেচ্ছাসেবক নিহত 

ডেস্ক নিউজ
  • আপডেট টাইম : বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২
  • ৬০৬ ভিউ সময়
বিশেষ প্রতিবেদকঃ
কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে হামলা চালিয়ে এক ভলান্টিয়ারকে হত্যা করেছে একদল দুষ্কৃতকারী। আজ বুধবার ভোর রাতে উখিয়ার পালংখালী ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এই খুনের ঘটনা ঘটে।
উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) এর সহকারী পুলিশ সুপার অপারেশন মো ফারুক আহমেদ জানান আজ বুধবার ভোর রাত ৪টার দিকে ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ ৫১ ব্লকে পাহারারত ভলান্টিয়ারদের লক্ষ্য করে একদল দুর্বৃত্ত হামলা চালায়। দুষ্কৃতকারীরা কয়েক রাউন্ড গুলি ছুড়ে এবং ভলান্টিয়ার মো জাফর (৩৫)কে কুপিয়ে গুরুতর আহত করে। খবর পেয়ে এপিবিএন পুলিশ ও সাধারণ রোহিঙ্গারা আহত জাফরকে পার্শ্ববর্তী এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত জাফর ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ ৫১ ব্লকের মৃত বদিউর রহমানের পুত্র।
সহকারী পুলিশ সুপার ফারুক আহমেদ আরো জানান নিহত জাফর একজন ভলান্টিয়ার। রাতের বেলায় ক্যাম্পে সে নিয়মিত পালাক্রমে পাহারা দিত। ভোরের দিকে পাহারা শেষ করে নিজ ঘরে চলে যাওয়ার সময় ১৭ নম্বর ক্যাম্পের দিক থেকে আসা ২০/২৫ জনের একদল দুর্বৃত্ত গুলি চালিয়ে জাফরকে  ধরে উপুর্যুপরি কুপিয়ে খুন করে। তিনি জানান ঘটনার পরপরই এপিবিএন পুলিশ অভিযান শুরু করে। বর্তমানে ক্যাম্প-১৮ পরিস্থিতি স্বাভাবিক। পুলিশ টহল অব্যাহত আছে। ক্যাম্পে প্রবেশে জোরদার চেকপোস্ট, সার্বক্ষণিক টহল ও ব্লক-রেইড এর মাধ্যমে ক্যাম্পের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। উক্ত হত্যাকাণ্ডের সাথে জড়িতদের গ্রেফতারে পুলিশ নিরবচ্ছিন্নভাবে অভিযান চালিয়ে যাচ্ছে। ভিকটিমের নিকট আত্মীয় কর্তৃক উখিয়া থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন তিনি।

শেয়ার করুন

আরো বিভন্ন নিউজ দেখুন
© All rights reserved © 2021 somoybanglatv.com
Theme Customization By Monsur Alam