1. newsiqbalcox@gmail.com : Somoy Bangla : Somoy Bangla
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১২:০৩ অপরাহ্ন

ঈদগাঁও বন বিভা‌গের অ‌ভিযান, কাঠ জব্দ ও অ‌বৈধ দখল উ‌চ্ছেদ

ডেস্ক নিউজ
  • আপডেট টাইম : শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২
  • ১৭ ভিউ সময়

 

নিজস্ব সংবাদদাতা ঃ

কক্সবাজার উত্তর বন বিভাগের আওতাধীন ঈদগাঁও রেঞ্জের ভোমরিয়াঘোনা বিট অধীক্ষেত্রে অভিযান পরিচালনা করে বিভিন্ন এলাকা হতে চোরাইকৃত কাঠ জব্দ করেন। অবৈধভাবে বন বিভাগের জায়গা দখল করে সদ্য নির্মানাধীন ঘর বেঙ্গে দিয়ে সরকারি জায়গা দখল মুক্ত করে প্রশংসার জোয়ারে ভাসছেন ঈদগাঁও রেঞ্জ কর্মকর্তা মোঃআনোয়ার হোসেন খাঁন।

ঈদগাঁও বনবিট এলাকার ডুলাফকির মাজার গেইট পয়েন্টে অবৈধ ভাবে পাহাড় কাটার দায়ে মনজিয়ারাসহ আরো কয়েকজনের বিরুদ্ধে মামলা করেন বন বিভাগ। এসময় একজন নারীকে আটক করেছেন কক্সবাজার পরিবেশ অধিদপ্তর ও বনবিভাগ। এইভাবে কতজনকে সদর ইউএনও’র কাছে সোপার্দ করে আদালতের মাধ্যমে এক বছরের কারাদন্ড দিয়ে জেল হাজতে প্রেরন করা হয়েছে বলে জানা যায়। পাহাড় খেকোদের বিরুদ্ধে বন মামলা দায়ের করা হয়েছে।

ঈদগাঁও ডিসি সড়ক পাইপ বাজার ও কালীবাড়ি, শাহ ফকির বাজারের সালাহ উদ্দীন ও ইসলামের দোকানে অভিযান পরিচালনা করে বিক্রি উদ্দেশ্য রাখা চোরাইকৃত গাছ জব্দ করেন। বিগত বছর গুলোতে ঈদগাঁও বাজারসহ আশপাশের বাজারে অভিযান করা হননি। এই অভিযান কে স্বাগত জানান সচেতন মহল।

পাহাড়ারে বসবাসকারী একজন মুরব্বি বলেন ঈদগাঁও রেঞ্জ কর্মকর্তা আনোয়ার হোসেন খাঁনের নেতৃত্বে ভোমরিয়াঘোনা বিট কর্মকর্তা মংয়ু মারমা,স্টাফ এবং ভিলিজারদের সহযোগিতায় অভিযান সফল হয়।

জব্দকৃত কাঠগুলো বন বিভাগের ঈদগাঁও রেঞ্জ হেফাজতে নিয়ে আসা হয়েছে ।

ঈদগাঁও রেঞ্জ কর্মকর্তা আনোয়ার হোসেন খাঁন জানান, বিক্রির উদ্দেশ্যে মজুদ করার খবরে বনবিভাগের বিশেষ অভিযানে এ কাঠ উদ্ধার করা হয়েছে।

অবৈধ কাঠ পাচারকারীদের কোন ছাড় দেয়া হবে না, তিনি আরো বলেন, সরকারি বনভূমি উদ্ধার ও বনজ সম্পদ রক্ষার্থে বনবিভাগ সদা সজাগ রয়েছে।
এ বন রেঞ্জ কর্মকর্তা সরকারি বনভূমি উদ্ধার , বনজ সম্পদ সুরক্ষা ও সংরক্ষণে ঈদগাঁও রেঞ্জকে তথ্য দিয়ে সহযোগিতা করার আহ্বান জানান। রেঞ্জের সৃজিত বাগান ও নার্সারীসহ বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রম চালু করেন রেঞ্জ কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন খাঁন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো বিভন্ন নিউজ দেখুন
© All rights reserved © 2021 somoybanglatv.com
Theme Customization By Monsur Alam