1. newsiqbalcox@gmail.com : Somoy Bangla : Somoy Bangla
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:২৮ অপরাহ্ন

কুতুবদিয়া উপজেলা শুমারি কমিটির সভা অনুষ্ঠিত

ডেস্ক নিউজ
  • আপডেট টাইম : বুধবার, ১৮ মে, ২০২২
  • ৬২৫ ভিউ সময়

 

নজরুল ইসলাম, কুতুবদিয়াঃ

জনশুমারি ও গৃহগণনা ২০২২ পরিচালনার নিমিত্তে কুতুবদিয়া উপজেলা শুমারি কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। কুতুবদিয়া উপজেলা প্রশাসন ও পরিসংখ্যান অফিসের উদ্যোগে বুধবার বিকেল ২টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ নুরের জামান চৌধুরী। সভায় প্রধান অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন কুতুবদিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি(ভাঃ) এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা শুমারি সমন্বয়কাী কক্সবাজার-২ সুব্রত রঞ্জন হাজরা। সভায় বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মাহমুদুল হাসান, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ শাহীন আবদুর রহমান, উপজেলা আ’লীগ সভাপতি আওরঙ্গজেব মাতবর ও সাধারণ সম্পাদক, আলী আকবর ডেইল ইউপি’র সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুচছাফা বি.কম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রজব আলী ও কুতুবদিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) রায়হান প্রমুখ।

জেলা সমন্বয়কারী সুব্রত রঞ্জন হাজরা বলেন, উপজেলাকে তিনটি জোনে ভাগ করে ১জন উপজেলা সমন্বয়কারী, তিনজন জোনাল অফিসার, ৪৬ জন সুপারভাইজার ও ২৪৮ জন গণনাকারী নিয়োগ করা হয়েছে। নিয়োগকৃতদের চারদিন করে প্রশিক্ষণ দেয়া হবে। তারপর ১৫ জুন থেকে ২১ জুন পর্যন্ত মোট ৭দিন চলবে নির্ধারিত গণনা এলাকায় তথ্যসংগ্রহ ও সংগৃহীত তথ্য নির্ধারিত সার্ভারে প্রেরণের কাজ।

সভায় বক্তারা বলেন, জনশুমারি একটি গুরুত্বপূর্ণ বিষয়। সঠিক জনশুমারির উপর নির্ভর করে একটি দেশের টেকসই পরিকল্পনা। তাই সঠিক তথ্য দিয়ে তথ্য সংগ্রহকারীদের সহযোগিতা করার জন্য সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন বক্তারা।

উপজেলা শুমারি সমন্বয়কারী মিনহাজুল ইসলাম’র সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন আলী আকবর ডেইল ইউপি’র চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর সিকদার, বড়ঘোপ ইউপি’র চেয়ারম্যান আবুল কালাম, কৈয়ারবিল ইউপি’র চেয়ারম্যান আজমগীর মাতবর,লেমশীখালী ইউপি’র চেয়ারম্যান আকতার হোছাইন, দক্ষিণ ধুরুং ইউপি’র চেয়ারম্যান আলা উদ্দিন আল আযাদ ও উত্তর ধুরুং ইউপি’র চেয়ারম্যান আবদুল হালিম,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিয়াউর রহমান, সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা আনিসুর রহমান, মেজবাহ উদ্দিন, সহকারী কৃষি কর্মকর্তা মিজানুর রহমান, সাংবাদিক নজরুল ইসলামসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ কমিটির সদস্যবৃন্দ।

শেয়ার করুন

আরো বিভন্ন নিউজ দেখুন
© All rights reserved © 2021 somoybanglatv.com
Theme Customization By Monsur Alam