1. newsiqbalcox@gmail.com : Somoy Bangla : Somoy Bangla
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন

ফাঁশিয়াখালী রেঞ্জের ছাইরাখালীতে বন বিভাগের অভিযান, দুই একর বনভুমি উদ্ধার

ডেস্ক নিউজ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১
  • ৮২৫ ভিউ সময়

নিজস্ব প্রতিনিধিঃ
চকরিয়ার ফাঁশিয়াখালী রেঞ্জের অধিনে ছাইরাখালী এলাকায় বন বিভাগের অভিযান চালিয়ে জবর দখলকৃত দুই একর বনভুমি উদ্ধার করা হয়েছে। ৮ জুলাই বৃহঃবার দুপুর ১;৩০ ঘটিকার সময় ফাঁশিয়াখালী রেঞ্জের ফাঁশিয়াখালী বিটের অধিনে ছাইরাখালী এলাকায় রেঞ্জ কর্মকর্তা মোঃ মাজহারুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা কয়। অভিযানে জবরদখলকৃত প্রায় দুই একর বনভুমির জবরদদখল উচ্ছেদ করে উদ্ধার করা হয়েছে।
অভিযানের বিষয়ে ফাঁসিয়াখালী ও ফাঁশিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মাজহারুল ইসলাম বলেন, ফাঁশিয়াখালী রেঞ্জের অধিনস্থ ফাঁশিয়াখালী বনবিটের ছাইরাখালী এলাকার পাড়া এলাকার বন বিভাগের জায়গায় একদল ভূমিদস্যু চক্র অবৈধ দখলদার হিসেবে ঘের বেড়া দিয়ে ঘর নির্মাণ করে জায়গা দখলের চেষ্টা চালায়। অবৈধ স্থাপনা নির্মাণের খবর পেয়ে বনবিট কর্মকর্তা ও বনকর্মীদের সাথে নিয়ে অভিযান চালিয়ে অবৈধ ভাবে গড়ে তোলা ঘেরাবেড়া সহ বসতি নির্মানাধীন সরঞ্জমাধি গুড়িয়ে দিয়ে দখল উচ্ছেদ করা হয়।

তিনি আরও বলেন, অবৈধ দখলদারকে বনবিভাগের জায়গা থেকে উচ্ছেদ করে প্রায় দুই একর পরিমাণ জায়গা বনবিভাগের নিয়ন্ত্রণে আনা হয়েছে। এনিয়ে বনবিভাগের সংশ্লিষ্ট আইনে দখলদারদের বিরুদ্ধে পিওআর মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান

শেয়ার করুন

আরো বিভন্ন নিউজ দেখুন
© All rights reserved © 2021 somoybanglatv.com
Theme Customization By Monsur Alam