1. newsiqbalcox@gmail.com : Somoy Bangla : Somoy Bangla
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন

ফুলছড়ি রেঞ্জের নাপিতখালীতে বন বিভাগের অভিযান, এক একর বনভুমি উদ্ধার

ডেস্ক নিউজ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ৭৮১ ভিউ সময়

 

নিজস্ব প্রতিবেদকঃ

সদরের ফুলছড়ি রেঞ্জের অধিনে নাপিতখালীতে বন বিভাগের অভিযান,ঘেরা বেড়া সহ উচ্ছেদ করে জবর দখলকৃত এক একর বনভুমি উদ্ধার করা হয়েছে। ৬ জুলাই মঙ্গলবার বিকাল ৫;৩০ ঘটিকার সময় ফুলছড়ী রেঞ্জের নাপিতখালী বিটের অধিনে ভিলেজার পাড়ায় রেঞ্জ কর্মকর্তা মোঃ মাজহারুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা কয়। অভিযানে জবরদখলকৃত প্রায় এক একর বনভুমির ঘেরাবেড়া উচ্ছেদ করে উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে প্রতিরোধে উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।
অভিযানের বিষয়ে ফাঁসিয়াখালী ও ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা মাজহারুল ইসলাম বলেন, ফুলছড়ি রেঞ্জের অধিনস্থ নাপিতখালী বনবিটের ভিলেজার পাড়া এলাকার বন বিভাগের জায়গায় একদল ভূমিদস্যু চক্র অবৈধ দখলদার হিসেবে ঘের বেড়া দিয়ে ঘর নির্মাণ করে জায়গা দখলের চেষ্টা চালায়। অবৈধ স্থাপনা নির্মাণের খবর পেয়ে বনবিট কর্মকর্তা ও বনকর্মীদের সাথে নিয়ে অভিযান চালিয়ে অবৈধ ভাবে গড়ে তোলা ঘেরাবেড়া সহ বসতি নির্মানাধীন সরঞ্জমাধি গুড়িয়ে দিয়ে দখল উচ্ছেদ করা হয়।

তিনি আরও বলেন, অবৈধ দখলদারকে বনবিভাগের জায়গা থেকে উচ্ছেদ করে প্রায় এক একর পরিমাণ জায়গা বনবিভাগের নিয়ন্ত্রণে আনা হয়েছে। এনিয়ে বনবিভাগের সংশ্লিষ্ট আইনে দখলদারদের বিরুদ্ধে পিওআর মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

 

শেয়ার করুন

আরো বিভন্ন নিউজ দেখুন
© All rights reserved © 2021 somoybanglatv.com
Theme Customization By Monsur Alam