সবুজ আন্দোলন প্রবাসী পরিষদের কেন্দ্রীয় আহবায়ক কমিটি গঠিত হয়েছে

রিপোটার পরিচিতি :
  • আপডেট সময় : মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০

প্রেস বিজ্ঞপ্তিঃ

পরিবেশবাদী সামাজিক সংগঠন সবুজ আন্দোলন সারাবিশ্বে পরিবেশ বিপর্যয় ও জলবায়ু সমস্যা নিয়ে জনসচেতনতা তৈরিতে কাজ করছে। সংগঠনের সদস্য বৃদ্ধির লক্ষ্যে সর্বস্তরে কমিটি গঠন করা হচ্ছে। গতকাল সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার ও মহাসচিব মহসিন সিকদার পাভেল ২১ সদস্য বিশিষ্ট সবুজ আন্দোলন প্রবাসী পরিষদের কেন্দ্রীয় আহবায়ক কমিটি অনুমোদন দেন।

এ সময় সংগঠনের চেয়ারম্যান বাপ্পি সরদার বলেন, “সবুজ আন্দোলন আন্তর্জাতিক জলবায়ু তহবিল আদায়ে রাষ্ট্রের পক্ষে সারা পৃথিবী জুড়ে জনমত তৈরির চেষ্টা চালিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় ‘সবুজ আন্দোলন প্রবাসী পরিষদ’ নামে সহযোগী সংগঠন তৈরি করা হয়েছে। এই সহযোগী সংগঠনের কাজ হবে সকল দেশে বসবাসরত প্রবাসীদের মধ্যে জলবায়ু পরিবর্তনের প্রভাবে ক্ষতিগ্রস্ত রাষ্ট্র হিসেবে শিল্পোন্নত দায়ী রাষ্ট্রের কাছ থেকে ক্ষতিপূরণ আদায়ে বাংলাদেশের পক্ষে জনমত তৈরি করা এবং পাশাপাশি প্রবাসীদের সমস্যা নিরসনে কাজ করা।”

নবগঠিত সবুজ আন্দোলন প্রবাসী পরিষদের আহ্বায়ক পদে এম. তফাজ্জল হোসেন (আমেরিকা), যুগ্ম-আহ্বায়ক সালেহ উদ্দিন তালুকদার সুমন (ইংল্যান্ড), আলমগীর হোসেন (মালয়েশিয়া), পলাশ শীল (ওমান), ফখরুল ইসলাম (জাপান), শামসুর রহমান সোহেল (সংযুক্ত আরব আমিরাত), সদস্য মোঃ মহিউদ্দিন (পর্তুগাল), ডা. আব্দুল মতিন ভূঁইয়া (সৌদি আরব), সনজিৎ কুমার শীল (সংযুক্ত আরব আমিরাত), নাঈম হাসান (সিঙ্গাপুর), জুয়েল রানা (সৌদি আরব), আল-আমিন হাওলাদার (কুয়েত), জহিরুল ইসলাম হিরণ (মালয়েশিয়া), সাইফুল ইসলাম (দক্ষিণ আফ্রিকা), ওলিয়ার রহমান (ইতালি), বেলাল মিয়াজী (কাতার), বেলাল হোসাইন (অস্ট্রেলিয়া), মারুফ চৌধুরী (আমেরিকা), খন্দকার হাবিব আহমেদ (আমেরিকা), জীবন শেখ বারেক (কুয়েত), আবুল কাশেম নয়ন (মালয়েশিয়া) কে নির্বাচিত করা হয়েছে। এছাড়াও জন বেনেট (আমেরিকা), ড. সাদনাম ডিওচাকর (ইংল্যান্ড), মহসিন চৌধুরী (ইংল্যান্ড), রানা তাসলিম উদ্দিন (পর্তুগাল) ও গোলাম মওলা হাজারী (কাতার) কে নিয়ে ৫ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ ঘোষণা করা হয়।

এই সংবাদটি শেয়ার করার দায়িত্ব আপনার

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহ