মহেশখালীতে চালু হল জম্মনিবন্ধন অনলাইন কার্যক্রম

রিপোটার পরিচিতি :
  • আপডেট সময় : শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০

ফুয়াদ মোহাম্মদ সবুজ, প্রতিনিধিঃ
রোহিঙ্গা শরণার্থীদের জন্য কক্সাবাজার জেলায় দীর্ঘদিন ধরে অনলাইন জম্মনিবন্ধনের কার্যক্রম বন্ধ থাকার পর অবশেষে খুলে দেওয়া হয়েছে সার্ভার। এ লক্ষে কক্সবাজারের মহেশখালী উপজেলায় জন-সাধারণের কাছে জন্ম, মৃত্যু নিবন্ধন সেবা পৌঁছে দেওয়ার জন্য উপজেলার ৮টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ল্যাপটপ, মডেম এবং প্রিন্টার বিতরণ করা হয়েছে।

গত আগষ্ট (শুক্রবার) সকালে উপজেলা পরিষদের মিলনায়তনে ইউনিসেফ এর সহায়তায় মহেশখালী উপজেলার ৮টি ইউনিয়ন ও একটি পৌরসভায় এসব পণ্য সামগ্রী বিতরণ করা হয়। এই কর্মসুচির জেলা পর্যায়ে শুভ উদ্বোধন করেন সিনিয়র সচিব হেলাল উদ্দিন।

এসময় উপজেলা নির্বাহী অফিসার জামিরুল ইসলাম সহকারী কমিশনার (ভূমি) সুইচিং মং মারমা, কুতুবজোম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন খোকন, ছোট মহেশখালীর জিহাদ বীন আলি, শাপলাপুরের আবদুল খালেক, মাতারবাড়ির ইউপি সচিব, কালারমারছড়ার ইউপি সচিব, হোয়ানক ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল, ধলঘাটার কামরুল হাসান, মাতারবাড়ির ইউপি সচিব ও পৌরসভার সচিব উপস্থিত ছিলেন।

ইউএনও জামিরুল ইসলাম বলেন, রোহিঙ্গা আগমনকে কেন্দ্র করে দীর্ঘদিন কক্সবাজার জেলায় জন্ম নিবন্ধন অনলাইন কার্যক্রম বন্ধ ছিলো ফলে অনেক ভোগান্তি পোহাতে হয়েছে সাধারন জনগনকে। সরকার অবশেষে এই অনলাইন সার্ভার খুলে দেওয়ার সিদ্বান্ত নিয়েছে।এখন থেকে স্ব-স্ব ইউনিয়ন পরিষদ ও পৌরসভায় জন্মনিবন্ধন আবেদন করতে পারবে সাধারন মানুষ।

এই সেবাটি দ্রুতগতিতে করতে ল্যাপটপ, ইন্টারনেট মডেম ও প্রিন্টার প্রদান করা হয়েছে সবকটি ইউনিয়ন পরিষদে।

এই সংবাদটি শেয়ার করার দায়িত্ব আপনার

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহ