কক্সবাজারে সাংবাদিককে হত্যার হুমকি মাদক ব্যবসায়ীর, থানায় জিডি

রিপোটার পরিচিতি :
  • আপডেট সময় : মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০

সংবাদদাতা:

পত্রিকায় প্রকাশিত সংবাদ প্রকাশের জের ধরে জাতীয় দৈনিক গণকন্ঠ পত্রিকার কক্সবাজার প্রতিনিধি ও স্থানীয় পত্রিকা দৈনিক রুপালী সৈকতের স্টাফ রিপোর্টার রাসেদুল ইসলাম মাহমুদকে সরাসরি হত্যার হুমকি দিয়েছে থানার তালিকাভূক্ত মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীরা।

এঘটনায় রবিবার (২ আগষ্ট) সন্ধ্যায় কক্সবাজার সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করেছেন গণকন্ঠের কক্সবাজার প্রতিনিধি রাসেদুল ইসলাম।

জানা যায়, এই বছরের ২৩ মে গণকন্ঠ পত্রিকায় ‘কক্সবাজারে ২০ মামলার আসামী আলমগীরের গুলিবিদ্ধ লাশ উদ্ধার’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। ওই ঘটনার সংবাদ প্রকাশের কারণে নিহত আলমগীরের চাচা কক্সবাজার সদরের লারপাড়া এলাকার মাদক সন্ত্রাসী মোহাম্মদ সেলিম ও তার ছেলে যাবেদ তার উপর ক্ষুদ্ধ হয়। এর ধারাবাহিকতায় গত শনিবার ঈদের দিন রাত ১০ টার দিকে রাসেদুল ইসলাম বাড়ি ফেরার পথে পথিমধ্যে অক্ষত্র ভাষায় গালিগালাজ ও মেরে ফেলার হুমকি দেয় ওই মাদক সন্ত্রাসীরা। এঘটনার পর থেকে নিরাপত্তা হীনতায় ভুগছেন ওই সাংবাদকর্মী ও তার পরিবার।

রাসেদুল জানান, গত ঈদের দিন রাতে বাড়ি ফেরার পথে শহরের আলীর জাঁহাল এলাকায় লারপাড়ার মাদক সন্ত্রাসী মোহাম্মদ সেলিম ও তার ছেলে যাবেদ তাকে গালাগাল করে প্রাণনাশের হুমকি দেয়। এমনকি তাকে স্বপরিবারে কুপিয়ে হত্যারও হুমকি দেওয়া হয়। ওই হুমকির পর থেকে রাসেদুল ও তার পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জিডিতে উল্লেখ করেন।

এদিকে সাংবাদকর্মী রাসদুল ইসলামকে
হত্যার হুমকি দেওয়ার ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে হত্যার হুমকিদাতাদের খুঁজে বের করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করেছেন সাংবাদিকদের বিভিন্ন সংগঠন।

কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহাজান কবির বলেন, সাংবাদিকের জিডির প্রেক্ষিতে বিষয়টি খোঁজখবর নিয়ে ওই মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবো। তাদের বিরুদ্ধে আগেও সদর থানায় একাধিক মামলা রয়েছে। ###

এই সংবাদটি শেয়ার করার দায়িত্ব আপনার

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহ