১৩ বছর পর “কাজ নথাইলে বেদরহারে” গান নিয়ে হাজির চট্টগ্রামের লোকগীতির সম্রাট শিল্পী সিরাজুল ইসলাম আজাদ

ফুয়াদ মোহাম্মদ সবুজ, সিনিয়র প্রতিবেদক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৬ মে, ২০২০

ফুয়াদ মোহাম্মদ সবুজ, বিশেষ প্রতিবেদকঃ

কক্সবাজারে বেড়ে উঠা এমন অনেক শিল্পী রয়েছেন যারা মাতিয়েছেন ঘোটা দেশ, পেয়েছেন ঈর্ষনীয় খ্যাতি, এমনই একজন চট্টগ্রামের লোকগীতির সম্রাট সিরাজুল ইসলাম আজাদ, যার গানে সুরে মুগ্ধ হননি এমন মানুষ পাওয়া দুষ্কর, মানুষের মুখে মুখে ফিরে তার গান। দীর্ঘ ১৩ বছর পর শ্রোতাদের বিশেষ অনুরোধে বিশ্বব্যাপী মহামারী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস নিয়ে জনসচেতনামূলক “হাজ নথাইলে বেদরহারে, নজাইয়্য ঘরর বাইরে” গান নিয়ে আবারো হাজির সুরের জগতে।

মোস্তাফিজ মিউজিক ষ্টোর নামে একটি গান নির্মাতা প্রতিষ্টান গত ২৬ই মে তাদের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে গানটি আপলোড করার সাথে সাথেই মুহুর্তের মধ্যে সামাজিক যোগাযোগে মাধ্যমে ভাইরাল হয় এ গান৷ এনিয়ে নব্বই দশক প্রজম্মের কাছে হেড মাষ্টার খ্যাত সিরাজুল ইসলাম আজাদ   সামাজিক যোগাযোগ মাধ্যমে শ্রোতাদের ব্যাপক সাড়া পেলেও গ্রামাঞ্চলের মানুষের মাঝে তৈরি হয়েছে মিশ্র প্রতিক্রিয়া, কেউ বলছেন সিরাজের নতুন এ্যালবাম বের হয়েছে আবার কেউ কেউ বলছেন এ্যালবাম নয় শুধু একটি গানই বের হয়েছে তাঁর।

এনিয়ে খোদ সিরাজুল ইসলাম আজাদ বলছেন এ্যালবাম নয় শ্রোতাদের বিশেষ অনুরোধে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারী করোনা ভাইরাস নিয়ে জনসচেতনতামূলক একটি গান বের করেছি, তবে পর্যায়ক্রমে ধারাবাহিকভাবে গানের এ্যালবাম করার চিন্তা করছি। যদিও সেটি গান নির্মাতা প্রতিষ্টানের লাভ-লোকসানের উপর নির্ভর করবে।

সিরাজুল ইসলাম আজাদ কক্সবাজারের সকল শ্রেনীপেশার মানুষের কাছে জনপ্রিয় একজন কন্ঠশিল্পী এছাড়াও চট্টগ্রামের লোকগীতির সম্রাট হিসেবেই পরিচিত তিনি। ১৯৯১ সাল উপকূলে আঘাত হানা প্রলয় ঘুর্ণিঝড়’কে কেন্দ্র করে “রাক্ষসী দরিয়া” এরপর হেড মাস্টারসহ কয়েকটি এ্যালবাম বের করে জনপ্রিয় হয়ে উঠেন তিনি। এরপর থেকে নব্বই দশক প্রজম্মের কাছে সিরাজুল ইসলাম আজাদ হেড মাস্টার না হয়েও হেড মাস্টার হিসেবেই পরিচিত তিনি।

এই সংবাদটি শেয়ার করার দায়িত্ব আপনার

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহ