মহেশখালীর শাপলাপুরে সাঈদুল ইসলামকে চেয়ারম্যান পদে দেখতে এলাকাবাসীর বিক্ষোভ

ফুয়াদ মোহাম্মদ সবুজ, সিনিয়র রিপোর্টার ●
  • আপডেট সময় : বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯

মহেশখালী উপজেলা আসন্ন শাপলাপুর ইউপি ১২ ডিসেম্বরের অনুষ্টিতব্য নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ নেতা সাইদুল ইসলাম চৌধুরীকে প্রতিদন্ধিতা করার দাবিতে স্থানীয় জনসাধারণ তার বাড়ীতে বিক্ষোভ করেছে। যদিও তিনি বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়নে দলীয় প্রতিকে নির্বাচনে অংশ নেওয়ার অাগ্রহ প্রকাশ করেছিলেন।
দলীয় মনোনয়ন তাকে না দেওয়ার ঘোষনার পর সাঈদুল ইসলাম চৌধুরী নির্বাচনে অংশ গ্রহণ করবে না মনে করেন, কিন্তু স্থানীয় ভোটারেরা সাইদুল ইসলাম ঢাকা থাকা অবস্থায় তার অনুপস্থিতিতে তিনি যাতে যেকোনভাবে চেয়ারম্যান পদে প্রার্থী হিসাবে নির্বাচনে অংশ গ্রহণ করেন সে দাবী জানান তার বাড়ীতে অাগত ভোটারা । গতকাল ১৩ নভেম্বর রাত ৯ টায় সাইদুল ইসলামের বাড়ীতে মিছিলে মিছিলে জমায়েত হতে থাকে এলাকার হাজার হাজার নারী পুরুষ। পরে স্থানীয় ৫ হাজারের অধিক জনসাধারন নারী পুরুষ সমবেত কন্ঠে সাইদুল ভাই -সাইদুল ভাই, সাইদুল ছাড়া বিকল্প নাই। তাকে চমরা চেয়ারম্যান হিসাবে প্রার্থী চাই। শাপলাপুরের মাঠি সাইদুল ভাইয়ের ঘাটি বলে শ্লোগান দিতে থাকে। শাপলাপুরের রাজনৈতিক, শিক্ষা, সংস্কৃতি, উন্নয়নের ইতিহাসে হাজী গোলাম নবী প্রকাশ গোলাইল্যাবর পরিবারের অনেক অবদানের কথা স্বীকার করে তারা যে কোন মূল্য সাইদুল ইসলামকে চেয়ারম্যান পদে প্রতিদন্ধীতা করার ঘোষনা দেয়। অন্য ইউনিয়ন থেকে শাপলাপুরে ইউনিয়নে আগত কোন ব্যক্তিকে শাপলাপুরের মাঠিতে নির্বাচিত করার সুযোগ না দেওয়ার আহবানও জানান তারা।
যারা প্রকৃত আওয়ামীলীগের পরিবার তাদের দলীয় মনোনয়ন না দিলেও সাইদুল ইসলাম চৌধুরীর সমর্থকরা জনদরদী, জননন্দীত,
আপোষহীন, গণমানুষের নেতা হিসাবে চেয়ারম্যান নির্বাচিত করার প্রত্যয় ব্যক্ত করেন। এ সময় সমবেত জনতার উদ্দ্যেশে বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষাবিদ ফরিদুল আলম চৌধুরী, শাপলাপুর উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নুরুল আবছার, শাপলাপুর ইসলামিয়া অালিম মাদরাসার শিক্ষক মাওলানা মোজাহেরুল ইসলাম, যুবলীগের সভাপতি সামিদুল ইসলাম, বিশিষ্ট সমাজসেবক জালাল উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব আবু তাহের, ব্যবসায়ী জাফর আলম সওদাগর,বাদশা মিয়া প্রমুখ।

এই সংবাদটি শেয়ার করার দায়িত্ব আপনার

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহ