কক্সবাজার জেলা বাবুর্চি সমিতির জমকালো অভিষেক

রিপোটার পরিচিতি :
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০১৯

কক্সবাজার জেলা বাবুর্চি সমিতির জমকালো অভিষেক
সরওয়ার আজম মানিক,কক্সবাজার
জমকালো অনুষ্ঠানের মাধ্যমে নবগঠিত কক্সবাজার জেলা বাবুর্চি সমিতির অভিষেক হয়েছে। গতকাল রাতে কক্সবাজার শহরের কলাতলীস্থ ৯৯ ব্রাইডাল হাউসে এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে এই অভিষেক হয়।
সমিতির জেলা সভাপতি নুরুন্নবীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সমিতির প্রধান উপদেষ্টা কক্সবাজার সভার কাউন্সিলর সালাহ উদ্দীন সেতু। বিশেষ অতিথি ছিলেন, শ্রমিকনেতা আমিনুল ইসলাম হাসান, পৌর কাউন্সিলর সাহাব উদ্দীস সিকদার, আওয়ামী লীগ নেতা নূরুল আলম। –
অনুষ্ঠানে অতিথিরা বলেন, বর্তমান সময়ে বাবুর্চি ছাড়া বিয়ে, মেজবানসহ খাবার সংশ্লিষ্ট কোনো অনুষ্ঠান একেবারেই অসম্ভব। বাবুর্চিরাই একটি আয়োজনের মূল ভূমিকায় থাকেন। কারণ কোনো প্রতিষ্ঠান বা পরিবারের অনেক কষ্ট ও পরিশ্রমের আয়োজনকে সুস্বাদু খাবার রান্না উপহার দিয়ে পুরোপুরি সার্থক করে তুলেন। তাই আমাদের বর্তমান সমাজে বাবুর্চিদের অবদান ও গ্রহণযোগ্যতা অত্যধিক।
বক্তারা আরো বলেন, বাবুর্চিদের অর্থের অভাব নেই। তারা বড়মানের আর্থিক সম্মানি পেয়ে থাকেন। তাই পেশার ক্ষেত্রে মানুষ অসন্তুষ্ট হয় এমন আচরণ বা কাজ বাবুর্চিরা করতে পারবে না। পরিস্কার-পরিচ্ছন্নভাবে আন্তরিকতার সাথে রান্না করতে হবে। একই সাথে মাদক বা অপরাধের সাথে বাবুর্চিরা জড়াতে পারবে না।
সমিতির সাধারণ সম্পাদক লিটন কান্তি দাশের পরিচালনায় উক্ত অভিষেক অনুষ্ঠানে আরো অনেক অতিথি উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে কমিটির সদস্যরাসহ জেলার বিভিন্ন এলাকা থেকে আসা বিপুল বাবুর্চি উপস্থিত ছিলেন। নবগঠিত কমিটির সব নেতৃবৃন্দকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে অতিথিদের সম্মানার্থে এক ভুরিভোজের আয়োজন করা হয়।

এই সংবাদটি শেয়ার করার দায়িত্ব আপনার

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহ

কক্সবাজার বাজারঘাটায় উর্মি বিউটি পার্লারে অভিযান ২০ হাজার টাকা জরিমানা

মোহাম্মদ আবু তৈয়ব, কক্সবাজারঃ

কক্সবাজার কক্সবাজারে বাজারঘাটায় উর্মি বিউটি পার্লারে অভিযান ২০ হাজার টাকা জরিমানা কক্সবাজার জেলা প্রশাসনের নিয়মিত অভিযানের অংশ হিসেবে,৩০ সেপ্টেম্বর সোমবার কক্সবাজার শহরের বাজারঘাটা এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়। উক্ত অভিযানকালে উর্মি বিউটি পার্লার নামে এক প্রতিষ্টানে প্রচুর নকল ও লেভেলবিহীন পণ্য পাওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৫ অনুযায়ী ২০০০০ (বিশ হাজার টাকা) জরিমানা করা হয় এবং তাদেরকে ভবিষ্যতে এ ধরনের কাজ থেকে বিরত থাকার জন্য নির্দেশ প্রদান করা হয়। জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে

কক্সবাজার বাজারঘাটায় উর্মি বিউটি পার্লারে অভিযান ২০ হাজার টাকা জরিমানা

কক্সবাজার সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের দু’ গ্রুপে সংঘর্ষে আহত অন্তত ৫

স্টাফ রিপোর্টারঃ

কক্সবাজার সরকারী কলেজে সম্মেলন ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে অন্তত পাচঁ আহত হয়েছে। আহতরা হলেন, শিমুল, খালেক, ইফতি ও শফিক। আজ রবিবার দুপুরে এ ঘটনা ঘটে। নাম প্রকাশে অনিচ্ছুক জেলার এক শীর্ষ নেতা জানিয়েছেন, সম্মেলন ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের মাঝে এইঘটনাটি ঘটে। আহতদের সরকারি হাসপাতালে নেওয়া হয়েছে। আহত শিমুল-ইফতি দুজনই কমার্স দ্বিতীয় বর্ষের ছাত্র ও সভাপতি গ্রুপের বলে জানা গেছে। দুজনের বাড়ি শহরের পিটি আই স্কুল এলাকায়। আহত অপর দুইজন খালেক ও শফিকের অবস্থা আশংকাজনক,দুজনই যুগ্ম-সাধারণ সম্পাদক বলে জানা গেছে।

কক্সবাজার সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের দু’ গ্রুপে সংঘর্ষে আহত অন্তত ৫