দেশে চাঁদাবাজি, টেন্ডারবাজি, প্রশাসনের প্রশ্রয়ে আওয়ামী লীগ এত বড় দল: ববি হাজ্জাজ

রিপোটার পরিচিতি :
  • আপডেট সময় : শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৯

দেশে চাঁদাবাজি, টেন্ডারবাজি, প্রশাসনের প্রশ্রয়ে আওয়ামী লীগ এত বড় দল: ববি হাজ্জাজ

মোহাম্মদ আবু তৈয়বঃ
চাঁদাবাজি, টেন্ডারবাজি, প্রশাসনের প্রশ্রয়ে ভোটচুরির সাহায্যেই আজ আওয়ামী লীগ এত বড় দল হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ৷শুক্রবার চট্টগ্রামের মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নে মুসলিম নির্যাতনের প্রতিবাদে এক প্রতিবাদী আলোচনা সভায় ববি হাজ্জাজ এই মন্তব্য করেন। চট্টগ্রাম মহানগরের উদ্যোগে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় ববি হাজ্জাজ বলেন, ‘দেশের খালে-বিলে বস্তায় বস্তায় টাকা পাওয়া যাচ্ছে৷ সংবিধানে গণিকাবৃত্তি আর জুয়া খেলা বন্ধে রাষ্ট্র ব্যবস্থা নিবে উল্লেখ থাকলেও ক্যাসিনোর সাম্রাজ্য গড়ে তুলেছে যুবলীগ। আজকে সরকার কথিত শুদ্ধি অভিযান চালাচ্ছে কিন্তু হিসাব নিতে হবে এসব টাকার কুমীররা আওয়ামী লীগের প্রতিটি কর্মসূচিতে কত টাকা দিয়েছে আর ভোট চুরি করতে এরা কর্মীদের কত টাকা দিয়েছে। চাঁদাবাজি, টেন্ডারবাজি, প্রশাসনের প্রশ্রয়ে ভোটচুরির সাহায্যেই আজ আওয়ামী লীগ এত বড় দল হয়েছে।’ তিনি বলেন, ‘রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাহাবা কুঁড়িয়েছিলেন আজ বুঝতে পারছেন তারা গলার কাঁটা হয়েছে। সেনাবাহিনীকে দূর্বল করে রেখেছেন বলেই আজ মিয়ানমারের কাছেও আমাদের নত হয়ে থাকতে হয়৷ প্রতিবেশী রাষ্ট্র ভারতে চলছে নীরবে মুসলিম বিতারণ আর নিপীড়ন কর্মসূচি। মোদি সরকার কাশ্মিরকে ভূমিদস্যুদের মতো দখল করে নিয়েছে৷’ ববি হাজ্জাজ আরও বলেন, ‘আসামে বিতর্কিত নাগরিকত্বের তালিকা হয়েছে৷ এখান থেকেও মুসলমানদের বাংলাদেশে পুশব্যাক করবে। কাশ্মিরের মুসলিমদের কান্না আমাদের নাড়া দেয়। আমরা তাদের ভাই। এই নির্যাতন, নিপীড়নের বিরুদ্ধে গর্জে উঠার জন্যই আমাদের সীমান্ত অভিমুখে যাত্রা। ভারতকে বলছি, মুসলমানরা জেগে উঠলে পালাবার পথ পাবেন না।’ এনডিএম’র চট্টগ্রামের আনোয়ারা উপজেলা শাখার আহ্বায়ক শাহাবুদ্দিনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- দলটির দপ্তর সম্পাদক লায়ন নুরুজ্জামান হীরা, যুগ্ম দপ্তর সম্পাদক মো. শাহাদাত হোসেন, যুবনেতা সাইফুর রহমান সুমন, সাইফুল্লাহ মনির, জাতীয়তাবাদী গণতান্ত্রিক ছাত্র আন্দোলনের সাধারণ সম্পাদক মো. মাসুদ রানা জুয়েল প্রমুখ।

এই সংবাদটি শেয়ার করার দায়িত্ব আপনার

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহ

কক্সবাজার বাজারঘাটায় উর্মি বিউটি পার্লারে অভিযান ২০ হাজার টাকা জরিমানা

মোহাম্মদ আবু তৈয়ব, কক্সবাজারঃ

কক্সবাজার কক্সবাজারে বাজারঘাটায় উর্মি বিউটি পার্লারে অভিযান ২০ হাজার টাকা জরিমানা কক্সবাজার জেলা প্রশাসনের নিয়মিত অভিযানের অংশ হিসেবে,৩০ সেপ্টেম্বর সোমবার কক্সবাজার শহরের বাজারঘাটা এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়। উক্ত অভিযানকালে উর্মি বিউটি পার্লার নামে এক প্রতিষ্টানে প্রচুর নকল ও লেভেলবিহীন পণ্য পাওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৫ অনুযায়ী ২০০০০ (বিশ হাজার টাকা) জরিমানা করা হয় এবং তাদেরকে ভবিষ্যতে এ ধরনের কাজ থেকে বিরত থাকার জন্য নির্দেশ প্রদান করা হয়। জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে

কক্সবাজার বাজারঘাটায় উর্মি বিউটি পার্লারে অভিযান ২০ হাজার টাকা জরিমানা

কক্সবাজার সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের দু’ গ্রুপে সংঘর্ষে আহত অন্তত ৫

স্টাফ রিপোর্টারঃ

কক্সবাজার সরকারী কলেজে সম্মেলন ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে অন্তত পাচঁ আহত হয়েছে। আহতরা হলেন, শিমুল, খালেক, ইফতি ও শফিক। আজ রবিবার দুপুরে এ ঘটনা ঘটে। নাম প্রকাশে অনিচ্ছুক জেলার এক শীর্ষ নেতা জানিয়েছেন, সম্মেলন ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের মাঝে এইঘটনাটি ঘটে। আহতদের সরকারি হাসপাতালে নেওয়া হয়েছে। আহত শিমুল-ইফতি দুজনই কমার্স দ্বিতীয় বর্ষের ছাত্র ও সভাপতি গ্রুপের বলে জানা গেছে। দুজনের বাড়ি শহরের পিটি আই স্কুল এলাকায়। আহত অপর দুইজন খালেক ও শফিকের অবস্থা আশংকাজনক,দুজনই যুগ্ম-সাধারণ সম্পাদক বলে জানা গেছে।

কক্সবাজার সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের দু’ গ্রুপে সংঘর্ষে আহত অন্তত ৫