সন্ত্রাসীরা সমাজের বন্ধুনয় শত্রু, তাদের ধৃত করতে চৌকিদারের ভূমিকা অপরিসীম

এবি পারভেজ, মহেশখালী ●
  • আপডেট সময় : সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯

এবি, পারভেজ, মহেশখালীঃ

মহেশখালীর থানায় সাপ্তাহিক চৌকীদারী প্যারেড ও আইনশৃংখলা সংক্রান্ত মত বিনিময় সভায় মহেশখালী কুতুবদিয়ার সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক, গ্রাম পুলিশের বেতন বাবদ ১% টাকা সরকারীভাবে দ্রুত পাওয়ার ব্যবস্থা গ্রহন ও প্রতিটি ইউনিয়নের চৌকিদারদের ৫ টি করে বাইসাইকেল প্রদানে ঘোষনা দেন। এবি এম মাসুদ হোসেন (পিপিএম) বলেন, গ্রাম পুলিশকে প্রতি মাসে শ্রেষ্ট সম্মাননা প্রদান ও পুরস্কৃত করার ঘোষনা করেন।

কোন পুলিশ সদস্য মাদকের সাথে সংশ্লিষ্ট থাকলে ও মাদক ব্যবসায়ীর সাথে নিভিড় সম্পর্ক থাকলে তাকে সাথে চাকুরীচুত্য করা হবে বলে ঘোষনা করেন, মহেশখালী থানা অডিটরিয়মে স্থানীয় রাজনীতিবিদ, বীর মুক্তিযোদ্ধা, ধর্মীয় নেতৃবৃন্দ ও সুশীল সমাজ ও গ্রাম পুলিশের সাথে মতবিনিময় সভা ১৬ সেপ্টেম্বর সোমবার বিকাল ২টায় মহেশখালী থানার অফিসার ইনচার্জ প্রভাষ চন্দ্র ধর এর সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ককসবাজার জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, ককসবাজার জেলা আওয়ামীলীগেরর সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, মহেশখালী উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ শরীফ বাদশা, কককসবাজার প্রেস ক্লাবের সাধারন সম্পাদক আবু তাহের চৌধুরী, সিনিয়র সাংবাদিক তোফাইল আাহাম্মদ, মহেশখালী উপজেলা আওয়ামীলীগের সভাপতি অালহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর)রেজুয়ান আহাম্মদ, ককসবাজার ডিএসবি (এএসপি) শহিদুল ইসলাম।

মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মহেশখালী (সার্কেল) রতন কুমার দাশ গুপ্ত, মহেশখালী থানার ওসি তদন্ত বাবুল আযাদ, উপস্তিত ছিলেন কুতুবজোমের চেয়ারম্যান আলহাজ্ব মোশারফ হোসেন খোকন, ধলঘাট চেয়ারম্যান কামরুল হাসান,শাপলাপুর ইউপি চেয়ারম্যান নুরুল হক চৌধুরী, কালারমারছড়া ইউপি চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ, হোয়ানক ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল, ছোট মহেশখালী ইউপি চেয়ারম্যান জিহাদ বিন আলী, সিনিয়র সাংবাদিক সরওয়ার আজম মানিক, সাবেক চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলম, মুক্তিযোদ্ধা কমান্ডার ছালেহ আহাম্মদ, চৌকিদারদের পক্ষ থেকে বক্তব্য রাখেন কুতুবজোম ইউনিয়নের দফদার বাহাদুর মিয়া।

গ্রাম পুলিশের বিশেষ কাজের স্বীকৃতি স্বরুপ ইউনিয়ন পর্যায়ে ৫ চৌকিদার কে সম্মাননা পুরস্কারে ভূষিত করেন। পুরস্কার প্রাপ্তগণ হলেন হোয়ানক ইউনিয়নের চৌকিদার মিন্নাত আলী,
শাপলাপুর ইউনিয়নের দফদার মমতাজ মিয়া, কুতুবজোম ইউনিয়নের চৌকিদার আব্দুর রশিদ, মাতারবাড়ী চৌকিদার নুরুল আলম, বড় মহেশখালীর চৌকিদার সোলেমান কে ওয়ারেন্ট ভূক্ত পলাতক আসামী গ্রেফতারে সহায়তার জন্য এ সম্মাননা প্রদান করেন।

এই সংবাদটি শেয়ার করার দায়িত্ব আপনার

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহ

কক্সবাজার বাজারঘাটায় উর্মি বিউটি পার্লারে অভিযান ২০ হাজার টাকা জরিমানা

মোহাম্মদ আবু তৈয়ব, কক্সবাজারঃ

কক্সবাজার কক্সবাজারে বাজারঘাটায় উর্মি বিউটি পার্লারে অভিযান ২০ হাজার টাকা জরিমানা কক্সবাজার জেলা প্রশাসনের নিয়মিত অভিযানের অংশ হিসেবে,৩০ সেপ্টেম্বর সোমবার কক্সবাজার শহরের বাজারঘাটা এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়। উক্ত অভিযানকালে উর্মি বিউটি পার্লার নামে এক প্রতিষ্টানে প্রচুর নকল ও লেভেলবিহীন পণ্য পাওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৫ অনুযায়ী ২০০০০ (বিশ হাজার টাকা) জরিমানা করা হয় এবং তাদেরকে ভবিষ্যতে এ ধরনের কাজ থেকে বিরত থাকার জন্য নির্দেশ প্রদান করা হয়। জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে

কক্সবাজার বাজারঘাটায় উর্মি বিউটি পার্লারে অভিযান ২০ হাজার টাকা জরিমানা

কক্সবাজার সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের দু’ গ্রুপে সংঘর্ষে আহত অন্তত ৫

স্টাফ রিপোর্টারঃ

কক্সবাজার সরকারী কলেজে সম্মেলন ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে অন্তত পাচঁ আহত হয়েছে। আহতরা হলেন, শিমুল, খালেক, ইফতি ও শফিক। আজ রবিবার দুপুরে এ ঘটনা ঘটে। নাম প্রকাশে অনিচ্ছুক জেলার এক শীর্ষ নেতা জানিয়েছেন, সম্মেলন ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের মাঝে এইঘটনাটি ঘটে। আহতদের সরকারি হাসপাতালে নেওয়া হয়েছে। আহত শিমুল-ইফতি দুজনই কমার্স দ্বিতীয় বর্ষের ছাত্র ও সভাপতি গ্রুপের বলে জানা গেছে। দুজনের বাড়ি শহরের পিটি আই স্কুল এলাকায়। আহত অপর দুইজন খালেক ও শফিকের অবস্থা আশংকাজনক,দুজনই যুগ্ম-সাধারণ সম্পাদক বলে জানা গেছে।

কক্সবাজার সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের দু’ গ্রুপে সংঘর্ষে আহত অন্তত ৫