মহেশখালীতে প্রাচীন জামে মসজিদ মাদ্রাসার কমিটি গঠিত

এবি পারভেজ, মহেশখালী ●
  • আপডেট সময় : শনিবার, ৩ আগস্ট, ২০১৯

এবি পারভেজ, মহেশখালী প্রতিনিধিঃ
মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নের নবনির্মিত দৃষ্টি নন্দন ও ঐতিহ্যবাহী খোন্দকার পাড়া জামে মজসিদের নতুন কমিটি গঠিত হয়েছে। গত শুক্রবার জুমার নামাজের পর মসজিদ ও তৎসংলগ্ন হাফেজিয়া এতিমখানা, নূরানী ও এবতেদায়ী (সমন্বিত) মাদ্রাসার ১৭ সদস্য বিশিষ্ট পৃথক পৃথক দু’টি পরিচালনা কমিটি ঘোষণা করা হয়। মসজিদ উপস্থিত মুসল্লি ও নব নির্মিত মসজিদের প্রধান রূপকার এবং প্রতিষ্ঠান গুলির প্রধান উপদেষ্টা, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস প্রেসিডেন্ট,চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং চট্টগ্রাম ইন্টারন্যাশনাল ডেন্ডাল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান প্রফেসর ড.কাজী দিন মোহাম্মদ ও কুতুবজোম ইউনিয়ন পরিষদের সম্মানীত চেয়ারম্যান  আলহাজ্ব মোশারফ হোসেন খোকন’র উপস্থিতিতে এ কমিটি ঘোষিত হয়েছে। ঘোষিত কমিটি প্রাথমিকভাবে আগামী এক বছর দায়িত্ব পালন করবেন। সদ্য বিদায়ী কমিটির সদস্যবৃন্দ ও উপস্থিত সকল মুসল্লিদের সর্বসম্মতিক্রমে খোন্দকার পাড়া জামে মসজিদ পরিচালনা কমিটিতে কুতুবজোম ইউনিয়ন পরিষদের সম্মানিত চেয়ারম্যান আলহাজ্ব মোশারফ হোসেন খোকন কে সভাপতি ও ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল লিঃ মহেশখালীর এম.আর  গোলাম মওলাকে সাধারণ সম্পাদক ও ছৈয়দুল কাদের কে অর্থ সম্পাদক মনোনীত করা হয়েছে। পাশাপাশি খোন্দকার পাড়া হাফেজিয়া এতিমখানা, নূরানী ও এবতেদায়ী (সমন্বিত) মাদ্রাসায়, কক্সবাজার মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক কে এম রমজান আলী কে সভাপতি এবং কক্সবাজার সদর উপজেলার পোকখালী ইউনিয়ন পরিষদের সচিব ও কক্সবাজার জেলা বাপসার সাংগঠনিক সম্পাদক  এম. নুরুল কাদেরকে সাধারণ সম্পাদক এবং জনাব সরওয়ার কামাল কে অর্থ সম্পাদক মনোনীত করা হয়। কমিটির অন্যান্য সম্মানীত সদস্যবৃন্দ( মসজিদ) মমতাজুল ইসলাম (সহ-সভাপতি), খাইরুল্লাহ(সহ-সম্পাদক) সৈয়দুল কাদের( অর্থসম্পাদক), সদস্য যথাক্রমে নুরুল কবির এক্স মেম্বার,জনাব জসিম উদ্দিন,মোজাম্মেল হক,ডাঃ খোরশেদ আলম, হাশেম উদ্দিন আইনজীবি সহকারী, সরওয়ার কামাল, আব্দুস সোবহান সওদাগর, নুরুল ইসলাম মেস্ত্রী,নুরুচ্ছফা, সলিম উল্লাহ, আব্দুস সোবহান,আব্দুল হামিদ প্রমুখ। মাদ্রাসা কমিটির সম্মানীত সদস্যবৃন্দ  শহিদুল ইসলাম(সহ-সভাপতি), ইদ্রিস( সহ-সম্পাদক), সদস্যবৃন্দ যথাক্রমে  রাহমত উল্লাহ (ইউপি সদস্য),সাজ্জাদ বোরহান উদ্দিন, ডাঃ নেচার আহমদ,হাজী মুহিব উল্লাহ, মৌঃ সাইফুল্লাহ( শিঃপ্রঃ), মোঃ শাহ আলম,সোলতান আহমদ, আজিজুল করিম, ছাবের আহমদ, মকসুদুর রহমান, আনচার উদ্দিন,আব্দুস সামাদ, শাহেদ খান, শহিদুল্লাহ প্রমুখ। কমিটির সদস্যবৃন্দ  এই গুরু দায়িত্বপালনে সম্মানীত এলাকাবাসী সহ সকলের সহযোগিতা কামনা করেছেন।

এই সংবাদটি শেয়ার করার দায়িত্ব আপনার

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহ

কক্সবাজার বাজারঘাটায় উর্মি বিউটি পার্লারে অভিযান ২০ হাজার টাকা জরিমানা

মোহাম্মদ আবু তৈয়ব, কক্সবাজারঃ

কক্সবাজার কক্সবাজারে বাজারঘাটায় উর্মি বিউটি পার্লারে অভিযান ২০ হাজার টাকা জরিমানা কক্সবাজার জেলা প্রশাসনের নিয়মিত অভিযানের অংশ হিসেবে,৩০ সেপ্টেম্বর সোমবার কক্সবাজার শহরের বাজারঘাটা এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়। উক্ত অভিযানকালে উর্মি বিউটি পার্লার নামে এক প্রতিষ্টানে প্রচুর নকল ও লেভেলবিহীন পণ্য পাওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৫ অনুযায়ী ২০০০০ (বিশ হাজার টাকা) জরিমানা করা হয় এবং তাদেরকে ভবিষ্যতে এ ধরনের কাজ থেকে বিরত থাকার জন্য নির্দেশ প্রদান করা হয়। জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে

কক্সবাজার বাজারঘাটায় উর্মি বিউটি পার্লারে অভিযান ২০ হাজার টাকা জরিমানা

কক্সবাজার সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের দু’ গ্রুপে সংঘর্ষে আহত অন্তত ৫

স্টাফ রিপোর্টারঃ

কক্সবাজার সরকারী কলেজে সম্মেলন ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে অন্তত পাচঁ আহত হয়েছে। আহতরা হলেন, শিমুল, খালেক, ইফতি ও শফিক। আজ রবিবার দুপুরে এ ঘটনা ঘটে। নাম প্রকাশে অনিচ্ছুক জেলার এক শীর্ষ নেতা জানিয়েছেন, সম্মেলন ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের মাঝে এইঘটনাটি ঘটে। আহতদের সরকারি হাসপাতালে নেওয়া হয়েছে। আহত শিমুল-ইফতি দুজনই কমার্স দ্বিতীয় বর্ষের ছাত্র ও সভাপতি গ্রুপের বলে জানা গেছে। দুজনের বাড়ি শহরের পিটি আই স্কুল এলাকায়। আহত অপর দুইজন খালেক ও শফিকের অবস্থা আশংকাজনক,দুজনই যুগ্ম-সাধারণ সম্পাদক বলে জানা গেছে।

কক্সবাজার সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের দু’ গ্রুপে সংঘর্ষে আহত অন্তত ৫