বান্দবানে আওয়ামীলীগ নেতাকে গুলি করে হত্যার নিন্দা ও প্রতিবাদে পিবিসিপি

খাগড়াছড়ি প্রতিনিধিঃ
  • আপডেট সময় : বুধবার, ২৪ জুলাই, ২০১৯

মোটর সাইকেল যোগে জেলা সদরে আসার পথে শামুকঝিরি এলাকায় উপজাতি সশস্ত্র সন্ত্রাসীগোষ্ঠী কর্তৃক বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মং থুই মারমাকে গুলি করে হত্যার ঘটনায় নিন্দা, প্রতিবাদের ও এ ঘটনায় জড়িতদের গ্রেফতার পূর্বক আইনের আওতায় আনার দাবি জানিয়েছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা কমিটি। আজ মঙ্গবার সকাল ৯টার দিকে খাগড়াছড়ি জেলা কার্যালয়ে জরুরী সভায় নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।
পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা কমিটির সভাপতি মোঃ আসাদুল্লাহ আসাদের সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আহবায়ক কমিটির সদস্য ও সাবেক কেন্দ্রীয় সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুল মজিদ, জেলা কমিটির সহ-সভাপতি মোঃ সুমন আহমেদ, সাধারণ সম্পাদক মোঃ শাহাদাৎ হোসেন কায়েশ, সহ-সম্পাদক শামীম হোসেন, মোঃ ওমর ফারুক, মোঃ সোহেল রানা, সাংগঠনিক সম্পাদক মোঃ আশ্রাফুল আলম রনি প্রমুখ ।
নিহতের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে নেতৃবৃন্দ বলেন, পার্বত্য চট্টগ্রামে প্রতিনিয়ত হত্যাকান্ড, গুম, খুন ও চাঁদাবাজি করে এ অঞ্চলকে অপরাধের এক স্বর্গে পরিণত করেছে কুখ্যাত খুনি সন্তু লারমা ও প্রসীত বিকাশ খীসা। প্রশাসনের নমনীয়তা ও সরকারের নমনীয় পদক্ষেপের ফলে পাহাড়ে প্রতিনিয়ত ঝরছে নিরীহ মানুষের প্রাণ, বাড়ছে স্বজনদের আর্তনাদ। এ অবস্থা চলতে থাকলে পাহাড়ে প্রশাসন ও সরকারের প্রতি আস্থা কমবে সাধারণ পার্বত্যবাসীর। তাই অবিলম্বে ৩০হাজার বাঙ্গালীর খুনী সন্তু লারমা ও প্রসীত বিকাশ খীসাকে গ্রেফতার, পাহাড় হতে প্রত্যাহারকৃত সেনা ক্যাম্পগুলো পুনরায় স্থাপন ও সেনাবাহিনীকে দিয়ে পাহাড়ে চিরুনী অভিযান পরিচালনা জন্য সরকারের নিকট জোর দাবি জানান বক্তারা।

এই সংবাদটি শেয়ার করার দায়িত্ব আপনার

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহ

কক্সবাজার বাজারঘাটায় উর্মি বিউটি পার্লারে অভিযান ২০ হাজার টাকা জরিমানা

মোহাম্মদ আবু তৈয়ব, কক্সবাজারঃ

কক্সবাজার কক্সবাজারে বাজারঘাটায় উর্মি বিউটি পার্লারে অভিযান ২০ হাজার টাকা জরিমানা কক্সবাজার জেলা প্রশাসনের নিয়মিত অভিযানের অংশ হিসেবে,৩০ সেপ্টেম্বর সোমবার কক্সবাজার শহরের বাজারঘাটা এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়। উক্ত অভিযানকালে উর্মি বিউটি পার্লার নামে এক প্রতিষ্টানে প্রচুর নকল ও লেভেলবিহীন পণ্য পাওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৫ অনুযায়ী ২০০০০ (বিশ হাজার টাকা) জরিমানা করা হয় এবং তাদেরকে ভবিষ্যতে এ ধরনের কাজ থেকে বিরত থাকার জন্য নির্দেশ প্রদান করা হয়। জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে

কক্সবাজার বাজারঘাটায় উর্মি বিউটি পার্লারে অভিযান ২০ হাজার টাকা জরিমানা