প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদোহী মামলা দায়ের ব্যারিস্টার সুমনের

সময় বাংলা অনলাইন ডেস্ক ●
  • আপডেট সময় : রবিবার, ২১ জুলাই, ২০১৯

মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাতে ‘দেশবিরোধী’ মন্তব্যের কারণে প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা দায়ের করা হয়েছে।

আজ (২১ জুলাই) ঢাকার এক আদালতে মামলাটি করেছেন ব্যারিস্টার সৈয়দ সাইদুল হক সুমন।

গত বুধবার বিভিন্ন ধর্মের ২৭ জন মানুষকে ডেকে তাদের দুর্ভোগের কথা শোনেন মার্কিন প্রেসিডেন্ট। সেখানে মিয়ানমার, নিউজিল্যান্ড, ইয়েমেন, চীন, তুরস্ক, শ্রীলঙ্কা, পাকিস্তান, জার্মানি ও বাংলাদেশসহ অন্তত ১৬টি দেশের ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এ সময় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের অন্যতম সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহা নিজেকে বাংলাদেশি পরিচয় দিয়ে ট্রাম্পকে বলেন, “বাংলাদেশ প্রায় ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান নিখোঁজ রয়েছেন। দয়া করে আমাদের সাহায্য করুন। আমরা আমাদের দেশেই থাকতে চাই।”

“এখনও সেখানে ১ কোটি ৮০ লাখ সংখ্যালঘু রয়েছেন। দয়া করে আমাদের সাহায্য করুন। আমি আমার ঘরবাড়ি হারিয়েছি। তারা আমার ঘরবাড়ি জ্বালিয়ে দিয়েছে এবং জমিজমাও দখল করেছে। কিন্তু এর কোনো বিচার হয়নি,” দাবি করেন তিনি। কারা জমি ও ঘরবাড়ি দখল করেছে তা ট্রাম্প জানতে চাইলে প্রিয়া সাহা বলেন, “সব সময় রাজনৈতিক আশ্রয়ে থাকা মুসলিম মৌলবাদী সংগঠনগুলো এসব দখল করেছে।”

ট্রাম্পের কাছে প্রিয়া সাহার এই নালিশের ভিডিও পরবর্তীতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। এ নিয়ে নানা মহলে সমালোচনাও হয়।

ব্যারিস্টার সুমনের বক্তব্য রেকর্ড করে ঢাকার মুখ্য মহানগর হাকিম মো. জিয়াউর রহমান জানান, আজই তিনি এ বিষয়ে আদেশ দেবেন।

মামলার অভিযোগপত্রে প্রিয়া সাহার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারিরও আবেদন জানিয়েছেন ব্যারিস্টার সুমন।

এই সংবাদটি শেয়ার করার দায়িত্ব আপনার

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহ