1. newsiqbalcox@gmail.com : Somoy Bangla : Somoy Bangla
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২:০৯ অপরাহ্ন

কুতুবদিয়ায় সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার দুই সংবাদকর্মী

ডেস্ক নিউজ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২
  • ৭৩ ভিউ সময়

 

কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি:

কুতুবদিয়ায় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে হামলার শিকার হয়েছেন স্থানীয় দুই সংবাদকর্মী। আলী আকবর ডেইল ইউনিয়ন পরিষদের এক মেম্বারের নেতৃত্বে হামলার অভিযোগ উঠেছে।

গতকাল বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকাল ১০টার দিকে আলী আকবর ডেইল ইউনিয়নের শান্তি বাজার এলাকায় সংবাদ সংগ্রহ করতে গেলে সংবাদ কর্মীরা সন্ত্রাসীদের দ্বারা হামলার শিকার হন।

হামলার শিকার সংবাদকর্মীরা হলেন, জাতীয় দৈনিক আমার সংবাদ পত্রিকার কুতুবদিয়া প্রতিনিধি জাহিদুল ইসলাম কাইছার এবং দৈনিক যায়যায়দিন ও দৈনিক বাঁকখালী পত্রিকার কুতুবদিয়া প্রতিনিধি শাহেদুল ইসলাম মনির।

তারা জানিয়েছেন, বৃহস্পতিবার ১০টার দিকে লবণ মাঠের জমির বিরোধ নিয়ে সংঘর্ষের আশংকা রয়েছে এমন সংবাদ পেয়ে সেখানে যান আলী আকবর ডেইল ইউনিয়নের শান্তি বাজার যান কায়ছার সিকদার। সেখানে ৩ নং ওয়ার্ডের স্থানীয় ইউপি মেম্বার মোশাররফ হোছাইনের সাথে প্রতিপক্ষ লবণচাষিদের মুখোমুখি অবস্থানের খবর পেয়ে ছবি তোলার চেষ্টা করেন তিনি। ছবি তোলাকে কেন্দ্র করে এসময় ১৫-২০ জনের একটি গ্রুপ সংবাদকর্মী কাইছারের সাথে তর্কে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে তার মোবাইল ছিনিয়ে নিয়ে টানা হেঁচড়া করে তাকে নাজেহাল করে। খবর পেয়ে সংবাদকর্মী শাহেদুল ইসলাম মনির ঘটনাস্থলে গিয়ে পুলিশকে ফোন করতে চাইলে মেম্বারের দলবল তার উপর ঝাঁপিয়ে পড়ে মারধর শুরু করে।

পরে পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।
হাসপাতাল সূত্রে জানা গেছে, সংবাদ কর্মী শাহেদুল ইসলামকে জেলা সদর হাসপাতালে রেফার করা হয়েছে। অন্যজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

ইউপি মেম্বার মোশারফ হোছাইন বলেন, লবণ মাঠের বিষয় নিয়ে সংবাদকর্মীদের উপর কোন ধরনের হামলার ঘটনা ঘটেনি। তবে চাষিদের সাথে কি হয়েছে তিনি অবগত নন।

থানার এসআই রায়হান উদ্দিন বলেন, সাংবাদ কর্মীর ওপর হামলা হয়েছে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করি। লবণ মাঠের চাষিদের ছবি তোলাকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে বলে তিনি জানান।

এঘটনায় ভুক্তভোগী সংবাদকর্মী শাহেদুল ইসলাম মনির বাদী হয়ে কুতুবদিয়া থানায় একটি এজাহার দায়ের করেছেন বলে জানা গেছে।

কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) ওমর হায়দার জানান, ‘এখনো কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’

এ দিকে কুতুবদিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাছান কুতুবী সংবাদ সংগ্রহের সময় সংবাদকর্মীদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। হামলাকারিদের আইনের আওতায় এনে দোষীদের শাস্তি দাবি করেন তিনি। স্থানীয় সাংবাদিক নেতৃবৃন্দরা সংবাদ কর্মীদের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন। হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়েছেন তারা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো বিভন্ন নিউজ দেখুন
© All rights reserved © 2021 somoybanglatv.com
Theme Customization By Monsur Alam